রাজ্য বিভাগে ফিরে যান

আজ দীঘার সৈকত সুন্দরী প্রকল্পেরও উদ্বোধন করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর

September 14, 2022 | 2 min read

জেলা সফর চলাকালীন মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের সভাধিপতি নির্বাচন করার পর বুধবারও রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বেশকিছু কর্মসূচি আছে। আজ নিমতৌড়িতে দুপুর ২টোয় পূর্ব মেদিনীপুরের প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে একাধিক প্রকল্পের উদ্বোধন করতে পারেন তিনি। আজকেই তিনি যোগ দেবেন জেলা পরিষদের অনুষ্ঠানে। সেখানে দীঘার সৈকত সুন্দরী প্রকল্পেরও উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তমলুক মেডিক্যাল কলেজের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ১৫ সেপ্টেম্বর খড়্গপুর শিল্পতালুকের ভিতরে অবস্থিত স্টেডিয়ামের সভা থেকে মুখ্যমন্ত্রী নিয়োগপত্র তুলে দেবেন জঙ্গলমহলের ৭ হাজার কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থীর হাতে ।

উল্লেখ্য, মঙ্গলবার পূর্ব মেদিনীপুরে দিন তিনেকের জেলা সফর পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকাল মেদিনীপুর পৌঁছে খড়গপুর বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি কনফারেন্স হলে একটি বৈঠক করেন মমতা। এরপর জানান পটাশপুরের বিধায়ক উত্তম বারিককে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের নতুন সভাধিপতি করা হয়েছে।

দরজায় কড়া নাড়ছে পঞ্চায়েত নির্বাচন, পঞ্চায়েত মিটতে না মিটতেই একবছরের মধ্যেই লোকসভা নির্বাচন হবে। তাই ২৪-এর লোকসভার আগে পঞ্চায়েত ভোটকেই সেমিফাইনাল ধরে এগোচ্ছে রাজনৈতিক দলগুলো। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে দুই মেদিনীপুর জেলার জন্যে জোড়াফুল শিবিরের রূপরেখা তৈরি করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ১৩ সেপ্টেম্বর দুই জেলার মন্ত্রী, বিধায়ক এবং পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সদস্যদের নিয়ে দুঘণ্টার বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি স্পষ্ট করে দিয়েছেন, পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের প্রধান অস্ত্র হতে চলেছে জনসংযোগ। দলের নেতা-মন্ত্রীদের উদ্দেশ্যে সেই অস্ত্রকে আরও ধারালো করার নিদান দিয়েছেন মমতা। মা-মাটি-মানুষের সরকারের সাফল্যের কথা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

একই সঙ্গে মুখ্যমন্ত্রী জানান, বাংলার প্রতি মোদী সরকারের বঞ্চনার কথাও তুলে ধরতে হবে। গ্রামোন্নয়ন নানান প্রকল্পের টাকা আটকে রেখেছে মোদী সরকার। মুখ্যমন্ত্রী সাফ জানান, মোদী সরকারের এত বঞ্চনা সত্ত্বেও গরিব মানুষের মাথার ছাদ অর্থাৎ বাড়ি এবং গ্রাম বাংলার রাস্তা নির্মাণের কাজ চালিয়ে যাবে নবান্ন। বিধায়ক তহবিল এবং জেলা পরিষদের টাকা ব্যবহার করেই কাজগুলিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। বাংলার সমস্ত প্রকল্পের সুবিধা জনসাধারণের কাছে যাতে পৌঁছয় তাও সুনিশ্চিত করতে বলেন মুখ্যমন্ত্রী। 

এদিন নন্দীগ্রামের মানুষের সুখ দুঃখে সামিল হয়ে পাশে থাকার বার্তাও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, নন্দীগ্রামের মানুষকে ওরা(বিজেপি) ভুল বুঝিয়েছিল। তৃণমূল সরকার যে তাঁদের পাশেই রয়েছে তাও বোঝানোর নিদান দেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি জেলা নেতৃত্বকে শান্তিপূর্ণভাবে পঞ্চায়েত নির্বাচন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

১৩ সেপ্টেম্বরের বৈঠকে রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া, পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর অজিত মাইতি, দলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র এবং ঝাড়গ্রাম জেলার তরফে রাজ্যের আরেক মন্ত্রী বীরবাহা হাঁসদা উপস্থিত ছিলেন। ওই বৈঠকেই পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি হিসেবে উত্তম বারিককে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী। নয়া সভাধিপতিকে নির্দিষ্ট সময়ের মধ্যে গ্রামোন্নয়নের কাজ শেষ করার নির্দেশও দেন মমতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #East Medinipur, #Mamata Banerjee

আরো দেখুন