রাজ্য বিভাগে ফিরে যান

‘বাংলার আগামীর লক্ষ্য কর্মসংস্থান’, ফের একবার খড়গপুর থেকে বার্তা মমতার

September 15, 2022 | < 1 min read

আজ খড়গপুর স্টেডিয়ামে উৎকর্ষ বাংলার অনুষ্ঠানে যোগ দেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠানের মঞ্চ থেকেই আবারও কর্মসংস্থানের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে পুজোর আগে বাংলায় একাধিক কর্মসংস্থানের কথাও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন খড়গপুর স্টেডিয়ামে উৎকর্ষ বাংলা যোজনা সফলভাবে কারিগরি প্রশিক্ষণ নেওয়া যুবক-যুবতীদের হাতে নিয়োগ পত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি জানান, পুজোর আগেই সব জেলায় মিলিয়ে ৩০ হাজার চাকরির নিয়োগ পত্র পাবে। বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার শিক্ষক নেওয়া হয়েছে৷ আরও ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে বাংলায়। এছাড়াও দেউচটা পাঁচামিতে ১ লাখ ছেলে-মেয়ের চাকরি হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী আরও জানালেন, দেশের মধ্যে কারিগরি প্রশিক্ষণে বাংলা এক নম্বরে। কারখানা আর চাকরিপ্রার্থীদের মিলিয়ে দিচ্ছে রাজ্য, এর নাম উৎকর্ষ বাংলা৷ এদিন মুখ্যমন্ত্রী বলেন, সারা ভারতে স্কিল ট্রেনিং পরীক্ষায় ২১ জন শীর্ষ স্থান দখল করেছে, তার মধ্যে বাংলা থেকেই ৯ জন রয়েছেন৷ জঙ্গলমহলে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ হয়েছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী৷ এদিন সাধারণ মানুষকে নানান ধরণের স্বনির্ভর পেশায় নামার নিদানও দেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার খড়্গপুরের শিল্পতালুকের অনুষ্ঠানে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন টাটা মেটালিক্সের ৬০০ কোটি টাকার একটি সম্প্রসারিত প্ল্যান্ট উদ্বোধন করেন বাংলার মুখ্যমন্ত্রী।​​ এই নয়া ইউনিটের দরুন ৬০০ কোটি টাকার বিনিয়োগ এসেছে বাংলায়। এই প্ল্যান্টের কারণে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বাংলায় কয়েক হাজার কর্মসংস্থানের সম্ভাবনা তৈরি হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #GOVT OF WEST BENGAL, #employment, #Kharagpur stadium, #West Bengal

আরো দেখুন