দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

নন্দীগ্রামে জোর ধাক্কা! শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ এনে গণইস্তফা গেরুয়া নেতাদের

October 23, 2022 | < 1 min read

কোন্দল আর বিদ্রোহের জেরে বেসামাল বঙ্গ-বিজেপি। এবার বঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কেন্দ্র নন্দীগ্রামেই ভাঙছে বিজেপি। নন্দীগ্রামে একে একে আদি বিজেপি নেতারা গণইস্তফা দিলেন শনিবার। তালিকাটা নেহাত ছোট নয়, ব্লক-সহসভাপতি থেকে শুরু করে মণ্ডল সম্পাদক ও এলাকার পরিচিত আদি বিজেপির নেতারা ইস্তফা দেওয়ায় প্রশ্নের মুখে শুভেন্দুর রাজনৈতিক কেরিয়ার।

বিজেপির আদি-নব্য কাজিয়া নতুন নয়। নন্দীগ্রামের বিদ্রোহী নেতাদের সাফ অভিযোগ, যাদের অত‌্যাচারে অতিষ্ঠ হয়ে তারা বিজেপিতে এসেছিলেন, সেই অত‌্যাচারীরাই এখন তাদের মাথার উপরে বসে বিজেপি চালাচ্ছে। তাদের স্পষ্ট অভিযোগ, যারা তৃণমূলে থেকে একসময় শুভেন্দুর নাম নিয়ে নিরীহ মানুষের উপর অত্যাচার করেছে তারাই তো এখন বিজেপি পার্টি চালাচ্ছে। নন্দীগ্রামের গোকুলনগরে বিজেপি অফিসে সাংবাদিক বৈঠক করে ইস্তফার কথা জানান জয়দেব দাস ও বটকৃষ্ণ দাস। বটকৃষ্ণর স্পষ্ট বলছেন, তিনি কোনও চোর নেতার নেতৃত্বাধীন বিজেপির কোনও পদে নেই। দলেও নেই। বিধানসভা ভোটের আগে বেছে বেছে বিজেপি নেতা ও কর্মীদের বাড়ি যারা জ্বালিয়ে দিয়েছে, মিথ‌্যা মামলা দিয়েছে, লুঠতরাজ চালিয়েছে। তারাই এখন শুভেন্দুর হাত ধরে বিজেপির সামনের সারিতে, আর আদি বিজেপি নেতারা কোণঠাসা।

প্রসঙ্গত, ১৫ অক্টোবর নন্দীগ্রামের মহেশপুরে শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে বিজেপির বিজয়া সম্মিলনীতে দুই আদি বিজেপি নেতাকে ডাকা হয়নি বলে অভিযোগ। তারা অভিযোগ করছেন, শুভেন্দু ঘনিষ্ঠ কিছু নেতা তদের ডাকেনি। নন্দীগ্রাম দক্ষিণ মণ্ডলের বিজেপি সম্পাদক পূর্ণ পাত্র, শিবশংকর সাহু, অনুপ মাইতি, শাশ্বত মিদ‍্যা, স্থানীয় নেতা সুরজিৎ পাইক, উত্তম বেরা,গোবিন্দ পাত্রসহ বহু নেতাকে নিয়েই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল জয়দেব ও বটকৃষ্ণ, সেখানেই তারা প্রকাশ্যে দল ছাড়ার কথা জানান।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Suvendu Adhikary

আরো দেখুন