খেলা বিভাগে ফিরে যান

নিজের শেষ ম্যাচের আগে বিশ্বকাপে অনন্য নজির, লিওই আর্জেন্টিনার সর্বকালের সেরা?

December 14, 2022 | < 1 min read

লুসাইল স্টেডিয়ামে তখন প্রায় ২:২0 (স্থানীয় সময়)। আর্জেন্টিয়ানকে বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে লিওনেল মেসি বললেন, “এই ফাইনাল খেলে আমার বিশ্বকাপ যাত্রা শেষ করতে পেরে আমি গর্বিত। উত্তেজনা অনুভব করছি। রবিবার আমি আমার বিশ্বকাপের শেষ ম্যাচ খেলব। এর পরের ম্যাচের (২০২৬) হতে হতে অনেক বছর এবং আমি মনে করি না সেখানে আমি থাকতে পারব। তাই আমি আশা করি আমি সেরাটা দিয়ে শেষ করতে পারব।”

কাতারের কাপযুদ্ধে ফাইনালে পৌঁছে গিয়েছে মেসিরা। মেসির পেনাল্টি থেকে এসেছে গোল। আবার লিও নিজে গোল করিয়েওছেন। ওয়ার্ল্ড কাপের মঞ্চে নীল সাদা জার্সিতে চলতি বিশ্বকাপে মারাদোনাকে টপকে গিয়েছেন লিও।

কোয়াটার ফাইনাল অবধি বিশ্বকাপে মেসির গোলের সংখ্যা ছিল ১০। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার ছিলেন গ্যাবরিয়েল ব্যাতিস্তুতা। যুগ্মভাবে সেই রেকর্ড ছুঁয়েছিলেন মেসিও। কিন্তু গতকালের সেমিফাইনালে গ্যাবরিয়েল ব্যাতিস্তুতাকে টপকে গেলেন মেসি। বক্সের ভিতরে ক্রোট গোলরক্ষক লিভাকোভিচ ফাউল করেন আলভারেজকে, পেনাল্টি পায় মেসিরা। মেসিই শট নেন এবং বল জড়িয়ে যায় জালে। সেই সঙ্গে বিশ্বকাপে নীল সাদা জার্সিতে ১১টি গোল চলে এল লিওর পা থেকে। বিশ্বকাপের ইতিহাসে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজির গড়লেন মেসি। একই সঙ্গে বাইশের বিশ্বকাপে এখনও অবধি পাঁচটি গোল চলে এল মেসির পা থেকে। এবার কি নিজের রেকর্ড ভাঙবেন মেসি? সেই অপেক্ষায় বরিবারের ফাইনালের দিকে তাকিয়ে গোটা ফুটবল বিশ্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lionel Messi, #Argentina, #Leo Messi, #FIFA World Cup 2022, #Qatar World Cup 2022

আরো দেখুন