..." />
কলকাতা বিভাগে ফিরে যান

বইমেলায় মিলছে না নেটওয়ার্ক! QR পেমেন্ট থেকে ফোন কল, নাজেহাল বইপ্রেমীরা

February 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুরু হয়ে গিয়েছে বাঙালির চোদ্দতম পার্বণ কলকাতা বইমেলা। কিন্তু মেলার মাঠে নেটওয়ার্কের কারণে প্রতিবারের মতো এবারেও নাজেহাল বইপ্রেমীরা। দুর্বল নেট ওয়ার্কের কারণে বই কিনে অনলাইনে পেমেন্ট করতে পারছেন না ক্রেতারা। এমনই অভিযোগ শোনা যাচ্ছে ক্রেতাদের মধ্যে।

বইমেলায় লক্ষ লক্ষ টাকার বইয়ের বিকিকিনি হয়। অনেক সময় বইপ্রেমীরা দেখেন নগদ শেষ, ফলে পছন্দ বই না কিনেই ফিরতে হয়। ফের আরেকদিন পছন্দ বই কিনতে ছুটতে হয় ক্রেতাদের। সে সমস্যা সমাধানেই গত কয়েক বছর ধরেই অনলাইন পেমেন্টের ব্যবস্থা করা হয় বইমেলায়। বই বিপণীগুলো থাকে কিউ আর কোডের ব্যবস্থা। কিন্তু সেখানেই বিপত্তি দেখা যাচ্ছে নেট ওয়ার্কের সমস্যায় স্ক্যান করা যাচ্ছে না কিউ আর কোডগুলো। ফলে সমস্যায় পড়ছেন ক্রেতা-বিক্রেতারা উভয়ই।

বইপ্রেমীরা লাগাতার এমন অভিযোগ করছেন। কেবল পেমেন্টের সমস্যা নয়, নেট ওয়ার্ক এতোই দুর্বল যে সামান্য ফোনটুকু করা যাচ্ছে না মেলার মাঠ থেকে। ফোন করতে হলে মেলা প্রাঙ্গণের বাইরে বেরিয়ে আসতে হচ্ছে। বইমেলা এখন মধ্যগগনে, জমে উঠেছে বইপ্রেমীদের দুর্গাপুজো। কিন্তু নেট ওয়ার্কের কারণে তাতে তাল কাটছে। এই সমস্যা সমাধানে মেলা আয়োজক গিল্ড কর্তৃপক্ষের হস্তক্ষেপ চাইছেন বইপ্রেমীরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Book Fair, #Online Payment, #QR Payment

আরো দেখুন