খেলা বিভাগে ফিরে যান

অবশেষে কেরলের বিরুদ্ধে ক্লেটনের গোলে জয়ের মশাল জালালো ইস্টবেঙ্গল

February 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুক্রবার সল্টলেক স্টেডিয়ামে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। তবে ঘরের মাঠে খরা কাটিয়ে মরণ কামড় দিল লাল-হলুদ শিবির। কেরালার বিরুদ্ধে ১-০ গোলে জিতে গেল ইস্টবেঙ্গল।

ম্যাচের শুরু থেকে কেরালা চাপে রেখেছিল ইস্টবেঙ্গলকে। কিন্তু প্রথমার্ধে গোল করতে পারেনি কোনও দলই। ইস্টবেঙ্গল বল জালে জড়ানোর একাধিক সুযোগ পেলেও ব্যর্থ হয়। বিরতির আগে খেলার ফল ছিল গোলশূন্য। ম্যাচের দ্বিতীয়ার্ধে ৭৭ মিনিটের মাথায় ইস্টবেঙ্গলের হয়ে জয় সূচক গোলটি করেন ক্লেটন সিলভা।

পরিসংখ্যান অনুযায়ী, কেরালার যেখানে গোল লক্ষ্য করে মোট ১২ টি শট নিয়েছে, সেখানে ইস্টবেঙ্গলও টার্গেটে ১২টি শট নিয়েছে। ইস্টবেঙ্গলের বল পজেশন ছিল ৪১ শতাংশ আর কেরালার ৫৯ শতাংশ। ইস্টবেঙ্গল মোট কর্ণারের সুযোগ পায় ৩টি অপরদিকে কেরালা পেয়েছিল ৮টি। গোটা ইস্টবেঙ্গল ফুটবলাররা পাস খেলেছেন ৩১২টি। কেরল ব্লাস্টার্স পাস খেলেছে ৪৫০টি।ইস্টবেঙ্গল পায় ১টি লাল কার্ড (মোবাশির রহমান) ও ৩টি হলুদ কার্ড (সুমিত পাসি, ভিপি সুহাইর, মোবাশির রহমান)। অপরদিকে কেরালা ব্লাস্টার্সের হলুদ কার্ডের সংখ্যা ৩টি (নিশু কুমার, হরমনজোত সিং খাবরা, জিকসন সিং)।

চলতি মরশুমে ইস্টবেঙ্গল আইএসএলের লিগ টেবিলে ইস্টবেঙ্গল কেরলকে হারিয়েও থেকে গেল নবম স্থানে। ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট হতে হল লাল-হলুদদের। অপরদিকে ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে গেল কেরল। ইস্টবেঙ্গলের এই জয় কিছুটা অক্সিজেন জোগাল লাল-হলুদ সমর্থকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#ISL 2022-23, #East Bengal, #Football

আরো দেখুন