রাজ্য বিভাগে ফিরে যান

অ্যাপ বাইকে বাণিজ্যিক নম্বর প্লেট বাধ্যতামূলক করছে রাজ্য

February 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্য পরিবহণ দপ্তর অ্যাপ বাইক নিয়ে কড়া সিদ্ধান্ত নিল। মঙ্গলবার অ্যাপ ক্যাব সংস্থার কর্তা ও চালকদের সংগঠনের সঙ্গে বৈঠকে বসেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। মন্ত্রী জানিয়ে দেন, ব্যক্তিগত নম্বর প্লেটের অ্যাপ বাইক আর পরিষেবা দিতে পারবে না। এই পরিষেবা দেওয়ার জন্য বাইকে লাগাতে হবে বাণিজ্যিক নম্বর প্লেট।

কম খরচে চটজলদি গন্তব্যে পৌছনোর জন্য ইদানীং শহরবাসীর পছন্দের অন্যতম বাহন হল অ্যাপ বাইক। কিন্তু এই অ্যাপ বাইক নিয়ে অভিযোগের অন্ত নেই। অনেক সময় যাত্রী নিরাপত্তাও প্রশ্নের মুখে পড়ছে। তাই এবার রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিল।
অনেকে আশঙ্কা করছেন এই ঘোষণায় বিপাকে পড়তে পারেন রাজ্যের প্রায় ৩০ হাজার যুবক। যাঁরা এখন অ্যাপ বাইক চালিয়ে সংসার চালান। পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, ‘বাণিজ্যিক নম্বর প্লেটের জন্য জেলায় জেলায় বিশেষ ক্যাম্প তৈরি করা হবে। সেখান থেকে মাত্র এক হাজার টাকার বিনিময়ে বাণিজ্যিক রেজিস্ট্রেশন পাওয়া যাবে।’ এতদিন বাণিজ্যিক রেজিস্ট্রেশন থাকা বাইক চালকরা শুধু তিন জেলার মধ্যে পরিষেবা দিতে পারতেন। মন্ত্রী এদিন ঘোষণা করেন, এবার থেকে সেই সীমানা তিন থেকে বাড়িয়ে পাঁচ জেলা করা হচ্ছে। এর ফলে বেকার যুবকদের কর্মসংস্থান বাড়বে। পাশাপাশি রাজস্ব আদায়ও হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #state govt, #App bikes, #Snehasis Chakraborty, #commercial number

আরো দেখুন