রাজ্য বিভাগে ফিরে যান

আজও রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের

May 4, 2023 | < 1 min read

আজও রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আবহাওয়া দপ্তর জানিয়েছে আজকে রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি থাকবে। আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ অন্যান্য এলাকায় আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে কিছু এলাকায়।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই সপ্তাহের শেষে নিম্নচাপ ঘনীভূত হওয়ার সম্ভাবনা বঙ্গোপসাগরে যার ফলে নতুন সপ্তাহে ঘূর্ণিঝড় তৈরি হতে পারে।

শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ঝড়ের বেগ হবে ঘন্টায় ৪৫-৫০ কিলোমিটার।

উত্তরবঙ্গের প্রত্যেক জেলায় বজ্র বিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। ৬ই মে পর্যন্ত বৃষ্টি হবে উত্তরবঙ্গে।

মৌসম ভবন জানিয়েছে আগামী শনিবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে। পরেরদিন অর্থাৎ রবিবার ওই অঞ্চলেই সেটি নিম্নচাপে পরিণত হতে পারে। যা সোমবার গভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather Update, #rainfall, #rainfall alert, #West Bengal Weather updates, #Weather Report, #Weather forecast

আরো দেখুন