কলকাতা বিভাগে ফিরে যান

পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত মামলার দীর্ঘ শুনানি শেষে রায়দান স্থগিত রাখল হাইকোর্ট

June 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সকাল ১১টা নাগাদ শুরু হয়ে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত চলল পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত জনস্বার্থ মামলার শুনানি। মাঝে ৪৫ মিনিটের মতো বিরতি ছিল। দু’টি ধাপে এই মামলার সওয়াল-জবাব চলে।

গত শুক্রবারের শুনানিতে হাইকোর্ট কমিশনকে বলেছিল, মনোনয়ন পর্বের সময়সীমা বাড়ানো যায় কিনা তা ভেবে দেখা হোক। সোমবারের শুনানিতে কমিশন জানিয়েছে, একদিন তা বাড়ানো যেতে পারে (১৬ জুন পর্যন্ত)। এদিন কমিশনের পক্ষ থেকে এও বলা হয়েছে, অতীতেও সাত দিনের মনোনয়ন পর্বে নির্বাচন হওয়ার রেকর্ড বাংলায় রয়েছে। এবার যে প্রথম হচ্ছে তা নয়।
পাল্টা প্রধান বিচারপতির বেঞ্চ প্রস্তাব দিয়েছে, ৮ জুলাইয়ের বদলে ১৬ জুলাই ভোট হোক। সেক্ষেত্রে মনোনয়ন পর্বের সময়সীমা বাড়িয়ে ২১ জুন পর্যন্ত করা যেতে পারে। বিকল্প একটি নির্ঘণ্টের কথা বলেছে প্রধান বিচারপতির বেঞ্চ। এখন দেখার এই শুনানি কখন শেষ হয়। কী রায় দেয় হাইকোর্ট।

এদিন সকাল ১১টা নাগাদ শুরু হয়ে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত চলে শুনানি। মাঝে ৫০ মিনিটের বিরতি ছিল। প্রায় সাড়ে ৪ ঘণ্টা ধরে শুনানি হয়েছে। দীর্ঘ শুনানি শেষে সোমবার রায়দান স্থগিত রাখল প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টার্যের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার এই মামলার রায় দিতে পারে আদালত।

TwitterFacebookWhatsAppEmailShare

#panchayat elections, #Panchayat elections 2023, #calcutta high court

আরো দেখুন