দেশ বিভাগে ফিরে যান

ষ্টুডিওর মধ্যেই সাইক্লোন? হাসির খোরাক হিন্দি টিভি চ্যানেল নিয়ে

June 15, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হিন্দি টিভি চ্যানেল প্রাইম টাইমে খবরে উঠে এল ঘূর্ণিঝড় বিপর্যয়। শুধু খবরই নয়, যেন ঝড়ের দাপটে তছনছ করে দিতে চায় স্টুডিও! সংবাদ উপস্থাপিকা ছাতা নিয়েও সেই ঝড় সামলাতে পারছেন না। হাওয়ার গতির সাথে তাল সামাল না দিতে পেরে এদিক ওদিক পড়ে যান আর কি! সম্প্রতি ঘূর্ণিঝড় বিপর্যয়ের লাইভ রিপোর্টিং একটি নামী চ্যানেলের একজন সংবাদ উপস্থাপিকার ভিডিওতে উপরের চিত্রটাই ফুটে উঠেছে। আদতে ষ্টুডিওতে ঝড় না হলেও নাটকীয়ভাবে ঝড়ের কভার করা সেই মূহুর্তের ভিডিওটি ইন্টারনেটে রীতিমতো সমালোচনার ঝড় বইয়ে দিয়েছে।

প্রাইম টাইমে রিপাবলিক চ্যানেলের সংবাদউপস্থাপিকা লাইভ রিপোর্টিং করার সময় লাল ছাতা নিয়ে হিন্দিতে রিপোর্টিং করছিলেন। অ্যাঙ্কর বলেন, “ইয়ে দেখিয়ে ইস ওয়াক্ত দ্বারকা পাহুঞ্চ চুকে হ্যায়… গুজরাট কে দ্বারকা মে ইতনি তেজ্জি সে হাওয়ায়েন চল রাহি হ্যায় কি খাদা হোনা, বোলনা ভি মুশকিল হো রাহা হ্যায়” ( এই সময়ে আমরা দ্বাকরা পৌঁছেছি, এবং এখানকার আবহাওয়া বেশ ঝড়ো বাতাস, দাঁড়ানো কঠিন)।

তাঁর সেই অতিরিক্ত নাটকীয় অ্যাঙ্করিং নেটিজেনদের হাসির খোরাক হয়েছে। এক নেটিজেন টুইটে লিখেছেন করেছেন “যে পটভূমিতে যে ভিডিওটি চালানো হচ্ছে সেটি ফ্লোরিডার হারিকেন ইয়ানের এবং ঘূর্ণিঝড় বিপরজয়ের নয়।”

সম্প্রচার শেষ হওয়ার সাথে সাথে নেটজেনরা সোশ্যাল মিডিয়ায় অনৈতিক সাংবাদিকতার জন্য চ্যানেল এবং অ্যাঙ্করকে নিন্দা জানায়।

টুইটারে একজন লিখেছেন, “আপনি কি সিরিয়াস…? এটা আসলেই করুণ এবং বিরক্তিকর যেভাবে ভারতীয় টিভি সাংবাদিকরা তাদের স্টুডিও থেকে ভারতে আগত ঘূর্ণিঝড়ের প্রতিবেদন করছে লজ্জাজনক ..।”

অন্য একজন উল্লেখ করেছেন, “একজন ভারতীয় টিভি রিপোর্টার তার টিভি স্টুডিও থেকে ভারতে আগত ঘূর্ণিঝড়ের প্রতিবেদন করছেন, একটি ছাতা ধরে এবং ফ্লোরিডা হারিকেনের ভিডিও সহ। ভারতীয় মিডিয়ায় কোনও লজ্জা অবশিষ্ট নেই!”

এক ব্যক্তি টুইটে লেখেন এ যে ভিডিওটি, যা ব্যাকগ্রাউন্ডে চালানো হচ্ছে, তা ফ্লোরিডার হারিকেন ইয়ানের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Republic Bangla, #reporting, #Cyclone Biparjoy, #TV anchor

আরো দেখুন