দেশ বিভাগে ফিরে যান

ফের অশান্ত মণিপুর, জ্বলছে গ্রাম, একদিনে পুলিশ-সহ খুন হলেন ৪ জন

July 8, 2023 | < 1 min read

ফের অশান্ত মণিপুর, জ্বলছে গ্রাম, একদিনে পুলিশ-সহ খুন হলেন ৪ জন

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মণিপুরের চলমান হিংসা নিয়ে মুখ খুলেছে আমেরিকাও। প্রয়োজনে জাতিহিংসায় বিধ্বস্ত রাজ্যটির মানুষদের উদ্দেশে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত বলেও জানিয়েছে তারা। বৃহস্পতিবার ভারতে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত এরিক গার্সেট্টি বলেন, “মণিপুরে আমরা যে কোনও সাহায্যের জন্য প্রস্তুত। আমি মনে করি এটা মানবিকতার প্রশ্ন।” যা নিয়ে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি বলছে, বিষয়টি ভারতের জন্য অত্যন্ত লজ্জার। বিজেপি সরকারের ব্যর্থতার কারণে এখন দেশের আভ্যন্তরীণ বিষয়ে মাথা গলানোর সুযোগ পেয়ে যাচ্ছে আমেরিকা।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কোনও লক্ষণ দেখতে পাওয়া যাচ্ছে না মণিপুরে। ফের রক্ত ঝরল মণিপুরে। শুক্রবার নতুন করে হিংসা সে রাজ্যের চারজন প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনায় এক পুলিশ কমোন্ডোরও মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে এক নাবালকও। বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলেই খবর।

জানা গিয়েছে, মণিপুরের সীমান্তবর্তী বিষ্ণুপুর ও চূড়াচাঁদপুরের বেশ কয়েকটি গ্রামে নতুন করে অশান্তি শুরু হয়। তার ফলেই মৃত্যু হয়েছে ৪ জনের। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত থেকে নতুন করে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রামের বাসিন্দারা। নিরাপত্তারক্ষীদের নির্দেশ সত্ত্বেও এলাকা থেকে সরে যেতে রাজি হননি তাঁরা। জোর করে তাঁদের সরাতে গেলেই শুরু হয় গুলিবৃষ্টি। কাংভাই, সোংডো ও আওয়াং লেখাই নামে তিনটি গ্রামে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #Manipur violence, #Manipur on fire, #Manipur is burning

আরো দেখুন