দেশ বিভাগে ফিরে যান

মণিপুরে শান্তি ফেরাতে সরব কোন অলিম্পিয়ান? কার উদ্দেশেই বা চিঠি, ভিডিওবার্তা?

July 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সাম্প্রদায়িক সংঘর্ষে অশান্ত মণিপুরের পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। এবার অলিম্পিয়ান মীরাবাঈ চানু তাঁর রাজ্যে শান্তি ফেরানোর আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন।

অলিম্পিকে ভারোত্তোলনে রৌপ্য পদকজয়ী মীরাবাঈ চানু বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণে থাকলেও নিজের রাজ্যের পরিস্থিতি নিয়ে বিশেষ উদ্বিগ্ন । তাই সেখান থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মীরাবাঈ চানু। চিঠিতে তিনি মণিপুরের অশান্তি থামানোর জন্য বিশেষ পদক্ষেপ করার আবেদন জানিয়েছেন। এই ব্যাপারে নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো-বার্তাও দিয়েছেন মীরাবাঈ চানু।

অলিম্পিক চ্যাম্পিয়ন মীরাবাঈ চানু নিজের টুইটার হ্যান্ডেলে এক ভিডিয়ো-বার্তায় মণিপুর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলছেন যে মণিপুরে সংঘাতের তিন মাস পূর্ণ হতে চলেছে, কিন্তু এখনও শান্তি ফিরে আসেনি। এই সংঘাতের কারণে অনেক খেলোয়াড় প্রশিক্ষণ নিতে পারেননি, শিশুদের পড়াশোনাও বাধাগ্রস্ত হচ্ছে। অনেকে প্রাণ হারিয়েছেন এবং অনেক ঘরবাড়ি ধ্বংস হয়েছে। পুড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনি আবেদন করছেন যে, যত তাড়াতাড়ি সম্ভব এই সংঘাতের অবসান ঘটান এবং মণিপুরের সমস্ত মানুষকে বাঁচাতে এবং শান্তি ফিরিয়ে আনতে পদক্ষেপ করুন। আসন্ন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান গেমসের প্রশিক্ষণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে থাকলেও তাঁর বাড়ি মণিপুরে। তিনি মণিপুরে না থাকলেও সেখানকার পরিস্থিতি নিয়ে তিনি সবসময় চিন্তিত, কবে এই সংঘাতের অবসান ঘটবে।

গত ৩ মে থেকে কুকি ও মেইতি সম্প্রদায়ের সংঘর্ষে অশান্ত মণিপুর। এই সংঘর্ষে এখনও পর্যন্ত ১৫০-এর বেশি মানুষের মৃত্যু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur Tense, #Manipur violence, #Manipur is burning, #Saikhom Mirabai Chanu, #Modi, #Amit shah, #Manipur

আরো দেখুন