খেলা বিভাগে ফিরে যান

DurandCup-র ডার্বি: লাল-হলুদ নাকি সবুজ-মেরুন? কে এগিয়ে?

August 11, 2023 | < 1 min read

লাল-হলুদ নাকি সবুজ মেরুন? কে এগিয়ে?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী ১২ই আগস্ট ডুরান্ড কাপে মুখোমুখি হচ্ছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। অর্থাৎ, শনিবার বিকেলে মরসুমের প্রথম ডার্বিতে মুখোমুখি সবুজ মেরুন ও লাল হলুদ শিবির। খেলা হবে যুবভারতী ক্রীড়াঙ্গন, সল্টলেকে।

ডার্বি মানেই উত্তেজনা, হাড্ডাহাড্ডি লড়াই়, সমর্থকদের মধ্যে তর্কাতর্কি। আসুন দেখে নেওয়া যাক, ডার্বির আগে দুই দলের মধ্যে কে এগিয়ে আছে।

ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গলের মাঝমাঠে বেশির ভাগই নতুন ফুটবলার। স্পেনের সাউল ক্রেসপো একটি ম্যাচ খেলে পেনাল্টি থেকে গোলও করেছেন।

কলকাতা ময়দানের পরিচিত মুখ শৌভিক চক্রবর্তী। দুই জার্সিতেই খেলেছেন। কিন্তু তিনি ছন্দে নেই।
ইস্টবেঙ্গলের অন্যতম সেরা ফুটবলার মহেশ নাওরেম সিং। ভাল গতি, মাপা ক্রস ও গোল করতে পারেন নাওরেম। খেলবেন লেফট উইংয়ে। ডান প্রান্তে দেখা যাবে নন্দকুমারকে। অন্যতম তরুণ তুর্কি লাল-হলুদ শিবিরে। কিন্তু এদের কারোরই ডার্বি খেলার অভিজ্ঞতা নেই।

মোহনবাগান

ভারতীয় ফুটবলে দীর্ঘ দিন ধরে খেলছেন বিদেশি মিডফিল্ডার বুমোস। মাঝমাঠ যাতে শক্তিশালী হয় তার জন্য দলে নেওয়া হয় ভারতীয় দলের সেরা মিডফিল্ডার অনিরুদ্ধ থাপাকে। ডার্বিতে বুমোস ও অনিরুদ্ধ থাপার উপর নজর থাকবে ফুটবল মহলের।

দলের দুই উইঙ্গার লিস্টন কোলাসো ও সাহাল আব্দুল সামাদ ফর্মে রয়েছেন। দলে আছেন আশিক কুরুনিয়ান ও ব্লকার হিসেবে খেলতে দেখা যেতে পারে গ্লেন মার্টিন্সকে।

সব দিক থেকেই পিছিয়ে রয়েছে লাল-হলুদ শিবির। ডার্বি খেলার অভিজ্ঞতা ও মাঝমাঠের শক্তি দুই দলের মধ্যে ফারাক তৈরি করে দিতে পারে ম্যাচের দিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Durand Cup, #durand cup 2023, #Derby, #East Bengal, #mohunbagan

আরো দেখুন