দেশ বিভাগে ফিরে যান

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দু’দশক পর কোন কোন হিন্দি ছায়াছবি দেখল মণিপুর?

August 16, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দীর্ঘ সময় যাবৎ উত্তপ্ত মণিপুর, জনজাতি দাঙ্গায় উত্তর-পূর্বের ওই রাজ্যের চুরাচাঁদপুর জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানেই দেখানো হল হিন্দি ছবি। দেশের ৭৭ তম স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে চুরাচাঁদপুরের এইচএসএ ক্যাম্পাসে, রেংকাইতে ২০ বছরেরও বেশি সময়ের পরে হিন্দি ছায়াছবি প্রদর্শিত হল।

সে’রাজ্যের আদিবাসী ছাত্র সংগঠন হামার স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এই ছবি দেখানোর সিদ্ধান্ত নিয়েছিল। জানা গিয়েছে, উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক, শাহরুখ খানের কুছ কুছ হোতা হ্যায়-সহ মোট চারটি ছবি দেখানো হয়েছে। এইচএসএ সংগঠন এক বিবৃতিতে জানিয়েছিল, দেশের স্বাধীনতা দিবস এভাবেই পালনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

স্থানীয় এক পড়ুয়া অমরজিৎ সিং জানান, সংগঠনের সিদ্ধান্তে তিনি খুবই খুশি। তিনি কোনও দিন প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখেননি। মুঠোফোনেই ছবি দেখে অভ্যস্ত অমরজিৎ। সংগঠনের উদ্যোগে তাঁর অপূর্ণ সাধ পূরণ হয়েছে। প্রথমবার তিনি প্রেক্ষাগৃহে ছবি দেখলেন।

উল্লেখ্য, মণিপুরের নানান জঙ্গি সংগঠন ভারতের মূল ভূখণ্ড থেকে সে’রাজ্যের মানুষকে বিচ্ছিন্ন করার উদ্দেশ্যে উত্তর-পূর্বের ওই রাজ্যে হিন্দি ছবি দেখানো নিষিদ্ধ করেছিল। জঙ্গি সংগঠনগুলির হুমকির জেরেই মণিপুরের প্রেক্ষাগৃহগুলিতে কেবল ইংরেজি, কোরীয় এবং মণিপুরী ছবি দেখানো হয়। এবার কুড়ি বছরেরও বেশি সময় পর হিন্দি ছবি দেখল মণিপুরবাসী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinemas, #Bollywood, #Manipur, #Bollywood Movies

আরো দেখুন