দেশ বিভাগে ফিরে যান

Update:বিহারের ট্রেন দুর্ঘটনায় মৃত অন্তত ৪, আহত বহু লোক

October 12, 2023 | < 1 min read

লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস, ছবি সৌজন্যে ইন্ডিয়ান এক্সপ্রেস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বালেশ্বরের স্মৃতি আজও তাজা, এরই মধ্যে ফের এক ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটল। বিহারের বক্সার জেলায় লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস। দিল্লির আনন্দ বিহার স্টেশন থেকে গুয়াহাটির কামাখ্যাগামী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। একাধিক প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এই প্রতিবেদন লেখা অবধি অসমর্থিত সূত্র মারফত খবর চার জন মারা গিয়েছে। আহতের সংখ্যা একশো ছাড়িয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, আনন্দ বিহার টার্মিনাল থেকে কামাখ্যাগামী ১২৫০৬ নর্থ ইস্ট এক্সপ্রেসের একাধিক কামরা রাত ৯টা বেজে ৩৫ মিনিট নাগাদ দানাপুর মণ্ডলের রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় ঠিক কটি বগি লাইনচ্যুত হয়েছে, তা নির্দিষ্ট করে জানায়নি রেল। খবর মিলছে, তিন থেকে চারটি বগি লাইন থেকে বেরিয়ে গিয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, উল্টে যাওয়া বগিগুলির মধ্যে একটি জেনারেল কোচ এবং দুটি এসি কোচ।

ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনী। বক্সারের জেলাশাসক ঘটনাস্থলে গিয়েছেন। স্থানীয়রাই উদ্ধারকাজ শুরু করেন। পূর্ব-মধ্য রেল তরফে জানানো হয়েছে, মেডিক্যাল টিম এবং আধিকারিকদের নিয়ে দুর্ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছে বিশেষ ট্রেন। জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রেলের আধিকারিকরা। বিপুল সংখ্যক মানুষের আহত হওয়ার পাশাপাশি বিপুল প্রানহানির আশঙ্কা করা হচ্ছে। ভারতীয় রেলের তরফে আপাতত কোনও হতাহতের খবর মেলেনি। ইতিমধ্যেই রেলের তরফে একাধিক হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

পটনা- ৯৭৭১৪৪৯৯৭১

দানাপুর- ৮৯০৫৬৯৭৪৯৩

সিওএমএম কন্ট্রোল- ৭৭৫৯০৭০০০৪

আরা- ৮৩০৬১৮২৫৪২

TwitterFacebookWhatsAppEmailShare

#Train Derailment, #Train Accidents, #Helpline Number

আরো দেখুন