খেলা বিভাগে ফিরে যান

CWC23: আজ হাড্ডাহাড্ডি দ্বৈরথে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড, এগিয়ে কে?

October 28, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ ২৮ অক্টোবর বিশ্বকাপ ২০২৩-এর ২৭ তম ম্যাচে ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৫ বারের চ্যাম্পিয়ন অজিদের মুখোমুখি হবে কিউয়িরা।

অস্ট্রেলিয়া এখন চতুর্থ স্থানে থাকা দল এবং দিল্লিতে সদ্য সমাপ্ত শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৩০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ওয়ানডেতে ১৪১ বার মুখোমুখি হয়েছে। কিউইদের মাত্র ৩৯টি জয়ের তুলনায় অস্ট্রেলিয়া ৯৫টি ম্যাচ জিতেছে। ৭টি ম্যাচও শেষ হয়েছে ফলাফল ছাড়াই।

অস্ট্রেলিয়া স্কোয়াড: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস ল্যাবুসচেন, জশ ইঙ্গলিস (ডব্লিউ), গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, প্যাট কামিন্স (সি), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জোশ হ্যাজেলউড, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কেরি, শন অ্যাবট, ট্র্যাভিস হেড

নিউজিল্যান্ড স্কোয়াড: ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ইশ সোধি, জেমস নিশাম

একটি কঠিন-লড়াইয়ের লড়াই কার্ডে রয়েছে। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ২০২৩ বিশ্বকাপে দুটি সেরা দল এবং এদের মধ্যে আজ একটি কঠিন লড়াই হতে চলেছে। দুই দলেই হাতে গোনা কয়েকজন মানসম্পন্ন পেসার ও স্পিনার রয়েছে। ব্যাটাররা ম্যাচের ভবিষ্যৎ নির্ধারণ করবে বলে আশা করা হচ্ছে। নিউজিল্যান্ডে কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে, অস্ট্রেলিয়ার সামান্য অক্সিজেন যোগাবে বলে মনে করা হচ্ছে।

নিউজিল্যান্ড বর্তমানে বিশ্বকাপ ২০২৩ পয়েন্ট টেবিলে ৩য় এবং ৫ ম্যাচে ৪ জয় নিয়ে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে আছে। তাদের একমাত্র পরাজয় এসেছে ভারতের বিপক্ষে। অন্যদিকে অস্ট্রেলিয়া তাদের প্রথম ২ ম্যাচে হারের পর ৩ টি ব্যাক-টু-ব্যাক জয়ের পথে ফিরেছে। এবং জয়ের হ্যাটট্রিক তাদের শীর্ষ চারের মধ্যে জায়গা পেয়েছে। প্যাট কামিন্সের খেলোয়াড়রা কিউইদের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ভালো করতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket World Cup 2023, #AUS vs NZ, #Australia vs New Zealand, #CWC23

আরো দেখুন