দেশ বিভাগে ফিরে যান

আদানী, ব্রিটানিয়া, পার্লে-কে ছাপিয়ে FMCG-র মধ্যে শীর্ষে ITC Ltd

December 9, 2023 | < 1 min read

আদানী, ব্রিটানিয়া, পার্লে-কে ছাপিয়ে FMCG-র মধ্যে শীর্ষে ITC Ltd

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: FMCG ব্র্যান্ডগুলোর মধ্যে শীর্ষে ITC Ltd, আদানী উইলমার, ব্রিটানিয়া, পার্লে প্রোডাক্টস এবং অন্যান্যদের ছাপিয়ে ফুড প্রসেসিং ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ স্থান দখল করল আইটিসি। নিয়েলসেন আই কিউ-র সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য।

NielsenIQ-এর তথ্য অনুসারে, ITC সেপ্টেম্বরে চলতি বছরের ন’মাসে ১৭,১০০ কোটি টাকার FMCG পণ্য বিক্রি করে রেকর্ড করেছে। ওই একই সময়কালে অন্য ব্র্যান্ডগুলোর বিক্রি যথাক্রমে, ব্রিটানিয়া ১৬,৭০০ কোটি টাকা, আদানী উইলমার ১৫,৯০০ কোটি টাকা, পার্লে প্রোডাক্টস ১৪,৮০০ কোটি টাকা, মন্ডেলেজ ১৩,৮০০ কোটি টাকা এবং হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড ১২,২০০ কোটি টাকা বিক্রি করেছে৷ গত বছরের এই একই সময়ে বিক্রির নিরিখে শীর্ষে ছিল আদানী উইলমার। আইটিসি ছিল চতুর্থ স্থানে। আদানী উইলমারের বিক্রি ছিল ১৬,১০০ কোটি টাকা, ব্রিটানিয়া ১৪,৯০০ কোটি টাকা, পার্লে ১৪,৮০০ কোটি টাকা, আইটিসি ১৩,৯০০ কোটি টাকা এবং মন্ডেলেজের ১২,৪০০ কোটি টাকা। (তথ্য সূত্র: NielsenIQ রিপোর্ট)

তথ্যাভিজ্ঞ মহলের মতে, উল্লেখযোগ্যভাবে ভোজ্য তেলের দামের পতনের কারণে আদানী উইলমারকে ছাপিয়ে গিয়েছে আইটিসি। অন্যদিকে, আটার দাম বৃদ্ধির ফলে আইটিসি লাভবান হয়েছে। প্যাকেজড আটা, যা আশির্বাদ ব্র্যান্ডের অধীনে বিক্রি হয়। আইটিসির বিক্রির সিংহভাগ হয় এই আটা। আইটিসি একশোটিরও বেশি ফুড FMCG পণ্য লঞ্চ করছে। আইটিসি লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর হেমন্ত মালিক বলেন, কোম্পানির প্রতিটি পণ্য চলতি অর্থ বছরে আর্থিক বৃদ্ধিতে বিক্রির নিরিখে অবদান রেখেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#FMCG, #FMCG products, #Itc Ltd

আরো দেখুন