জীবনশৈলী বিভাগে ফিরে যান

বিছানায় সঙ্গিনীর সঙ্গে খেলায় মত্ত হতে বাড়াতে হবে জোশ! কী কী খাবেন জেনে নিন

March 1, 2024 | 3 min read

যৌনশক্তি বাড়াতে কী কী খাবেন? দেখে নিন তালিকা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দৈনন্দিন কাজের চাপ, জটিল খাদ্যাভ্যাস ইত্যাদি কারণে প্রাত্যহিক জীবন থেকে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। এ দিকে বেঁচে থাকতে গেলে সুস্থ, স্বাভাবিক এবং সুন্দর যৌন জীবনও খুব জরুরী। সঙ্গমে তৃপ্তি পেতে হলে শরীরের এন্ড্রোক্রাইন সিস্টেম ঠিকঠাক রাখা দরকার। তাই শুধু শরীরচর্চা নয়, যৌনক্ষমতা বৃদ্ধি করতে কিছু খাবারও বেছে নিতে হবে আপনার রোজকার খাদ্য তালিকায়।

যৌনশক্তি বাড়াতে কী কী খাবেন? দেখে নিন তালিকা

দেখে নিন কোন কোন খাবার যৌনশক্তি বাড়াতে সক্ষম

দুধ: দুধে রয়েছে সব রকম পুষ্টিগুণ। সেক্স হরমোন বাড়াতে আপনার খাদ্য তালিকায় রাখুন দুধ।

তরমুজ: যৌন ইচ্ছা বাড়াতেও সাহায্য করে এই ফল। তরমুজ খেলে সিট্রোলিন অ্যামিনো অ্যাসিড লিবিডোর মাত্রা বাড়ায়। ফলে যৌন ইচ্ছা ও ক্ষমতা দুটোই বাড়ে।

আমন্ড এবং পেস্তা: নারী-পুরুষ নির্বিশেষ আমন্ড যৌনাকাঙ্ক্ষা বাড়িয়ে তোলে। অন্যদিকে শুক্রাণুর ঘনত্ব বাড়াতেও বিশেষ ভূমিকা পালন করে পেস্তা।

জাফরান: যৌনশক্তি বৃদ্ধি করতে জাফরান ফলের ভূমিকা অনস্বীকার্য। জাফরান যেমন মানসিক চাপ ও উদ্বেগ কমানোর পাশাপাশি রক্তে ইস্ট্রোজেন, সেরোটোনিন ও অন্যান্য ফিল-গুড হরমোন ক্ষরণে সাহায্য করে।

ঝিনুক: ঝিনুকে থাকে প্রচুর পরিমানে জিঙ্ক। যা শুক্রাণু বাড়াতে সাহায্য করে। ফলে যৌন ইচ্ছাও বৃদ্ধি করে।

ডিম: ডিম শরীরের হরমোনের তারতম্য বজায় রাখে, মানসিক চাপ কমায়। রোজ একটি করে ডিম খেলে আপনার শরীর শক্তিশালী হবে এবং যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

পালং শাক: ঠিকমত রক্ত চলাচল করলে যৌন উদ্দীপনাও বাড়ে। পালং শাকে আছে ম্যাগনেসিয়াম। যা শরীরের রক্ত চলাচল সঠিক ভাবে করতে সাহায্য করে।

ডার্ক চকোলেট: দীর্ঘদিন অনভ্যস্ত যৌন জীবনকে খুব শীঘ্র ছন্দে ফিরিয়ে ডার্ক চকোলেট। কারণ এতে এল-আর্জিনিন অ্যামিনো অ্যাসিড থাকে, যা মানুষের রক্ত সঞ্চালন স্বাভাবিক বজায় রেখে উদ্যমী করে তোলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Foods, #Sexuality, #sexual urge, #sexual life

আরো দেখুন