রাজ্য বিভাগে ফিরে যান

আটটি আসনে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করল ISF, ডায়মন্ড হারবারে কে?

March 21, 2024 | < 1 min read

আটটি আসনে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করল ISF, ডায়মন্ড হারবারে কে?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ডায়মন্ড হারবার থেকে লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) লড়াই করতে আগ্রহ প্রকাশ করেছিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। এই নিয়ে তাঁর কণ্ঠে একাধিকবার হুংকার শোনা গিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করার পরও কিন্তু ডায়মন্ড হারবার নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারল না আইএসএফ। জানা যাচ্ছে এই লোকসভা কেন্দ্র থেকে নওশাদের লড়াই প্রসঙ্গে দলেরই অনেকের আপত্তি রয়েছে।

এদিনের রাজ্যের আটটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল আইএসএফ। বৃহস্পতিবার ফুরফুরা শরিফে আইএসএফের রাজ্য কমিটির বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করেন আইএসএফ কার্যকরী সভাপতি সামসুর আলি মল্লিক। মালদহ উত্তর কেন্দ্রে আইএসএফের প্রার্থী মহম্মদ সোহেল। জয়নগরে প্রার্থী করা হয়েছে মেঘনাথ হালদারকে। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হাবিব শেখ। বারাসতে প্রার্থী করা হল তাপস বন্দ্যোপাধ্যায়কে। বসিরহাটে প্রার্থী হচ্ছেন মহম্মদ শহিদুল ইসলাম মোল্লা। মথুরাপুর আসনে দাঁড় করানো হয়েছে অধ্যাপক অজয়কুমার দাসকে। শ্রীরামপুর লোকসভা আসনে আইএসএফের প্রার্থী শাহরিয়ার মল্লিক। ঝাড়গ্রামেও তাঁরা প্রার্থী দেবেন বলে জানিয়েছিল আইএসএফ। এই কেন্দ্রে আইএসএফের টিকিট দেওয়া হয়েছে অধ্যাপক বাপি সোরেনকে।

প্রথম দফার ষোলো জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বামফ্রন্ট। আইএসএফ এর সঙ্গে জোট সম্পর্কের কী হবে সে বিষয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছিলেন, জোট নয়, আসন সমঝোতা নিয়ে আলোচনা হতে পারে। আইএসএফ দাবি করেছিল, তিনবার বামেদের সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা হয়েছে। তাতে কোনও সমাধান সূত্র মেলেনি। আটটি আসনে তারা প্রার্থী দিতে পারেন বলে জানিয়েছিলেন আইএসএফ (ISF) নেতৃত্ব। এদিন ফুরফুরায় সাংবাদিক বৈঠক করে আট আসনের প্রার্থীদের নাম ঘোষণা করল আইএসএফ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #ISF, #Lok Sabha Election 2024, #ISF Candidate List

আরো দেখুন