রাজ্য বিভাগে ফিরে যান

কোথায় নাগরিকত্বের গ্যারান্টি? BJP-র ইস্তাহারে ক্ষুব্ধ মতুয়ারা

April 15, 2024 | < 1 min read

BJP-র ইস্তাহারে ক্ষুব্ধ মতুয়ারা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিএএ বিরোধী আন্দোলনের ঝাঁঝ ক্রমশ বাড়ছে, মোদী সরকারের বিরুদ্ধে পথে নেমেছেন মতুয়ারা। রবিবার নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেছে বিজেপি। তাতে মতুয়াদের নাগরিকত্ব নিয়ে কোনও ‘গ্যারান্টি’ দেয়নি বিজেপি। লোকসভা ভোটের মুখে যা নিয়ে ক্ষুব্ধ মতুয়ারা।

মতুয়াদের একাংশের দাবি, লোকসভা নির্বাচন এলেই নাগরিকত্বের টোপ দেয় বিজেপি। লক্ষ্য মতুয়া ভোটকে দখল করা। কিছুদিন আগেই নাগরিকত্ব আইন লাগু করেছে কেন্দ্রীয় সরকার। তা নিয়ে শঙ্কিত মতুয়ারা। বিজেপির নির্বাচনী ইস্তাহারে (Manifesto) উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার কোনও গ্যারান্টির (Modi Ki Guarantee) না করায় সংশয় আরও বাড়ল। এই উপেক্ষায় ক্ষোভ বাড়ছে মতুয়াদের মধ্যে। তাঁদের প্রশ্ন, মতুয়াদের নাগরিকত্ব দেওয়ার জন্য কেন একটি বাক্যও ব্যয় করলেন না বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ইস্তাহারে প্রতিশ্রুতির দিকে তাকিয়ে ছিলেন মতুয়ারা। কিন্তু তাঁরা আশা হারিয়েছেন। মতুয়া গোঁসাই ও দলপতিদের একাংশ বলছেন, তাঁদের দাবি নিঃশর্ত নাগরিকত্ব। বিজেপি (BJP) কিছুই করেনি। ইস্তাহারে কেন নাগরিকত্ব ইস্যু নিয়ে কিছু বলল না বিজেপি? সাফ ধাপ্পাবাজি বলে দাগিয়ে দিচ্ছেন তাঁরা।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতা ঠাকুর বলেন, এবার মতুয়ারা বুঝতে পারছেন, নাগরিকত্বের টোপ আসলে জুমলা। ভোট পাওয়ার জন্যই ওরা মিথ্যা প্রতিশ্রুতি দেয়। এবার মতুয়াদের সময় এসেছে আসল মানুষ চেনার।

TwitterFacebookWhatsAppEmailShare

#manifesto, #Modi Ki Guarantee, #bjp

আরো দেখুন