রাজ্য বিভাগে ফিরে যান

মোদীর সভার মঞ্চ গড়তে আরামবাগে উপড়ে ফেলা হল কৃষিজমির ফসল, ক্ষুব্ধ কৃষকরা

May 13, 2024 | < 1 min read

মোদীর সভার মঞ্চ গড়তে আরামবাগে উপড়ে ফেলা হল কৃষিজমির ফসল, ক্ষুব্ধ কৃষকরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোদীর সভা জন্যে উপড়ে ফেলা হল জমির পুষ্ট ফসল। ঘটনাটি ঘটেছে আরামবাগে। রবিবার পুরশুড়ার ব্লক অফিসের বিপরীত দিকের মাঠে সভা করেন মোদী (Modi)। সভাস্থল তৈরির জন্য মাঠের পুষ্ট তিল, বাদাম গাছ জেসিবি দিয়ে উপড়ে ফেলা হয়। চাষিদের পেট লাথি মারার বিরুদ্ধে গর্জে ওঠেন কৃষকরা। কৃষকেরা ক্ষোভ প্রকাশ করলে, ক্ষতিপূরণ দিতে বাধ্য হয় বিজেপি (BJP)। ক্ষতিপূরণ পাওয়ার পরেও রাগ মিটছে না কৃষকদের।

তৃণমূলের দাবি, কৃষক দরদি সাজা প্রধানমন্ত্রীর মুখোশ খুলে গিয়েছে। পেটে লাথি মারার জবাব বিজেপিকে ভোটবাক্সেই দেবেন কৃষকরা। আরামবাগ (Arambag) সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি রামেন্দু সিংহরায় বলেন, প্রধানমন্ত্রীর জন্য ফসলি জমির উপর মঞ্চ হচ্ছে। চাষিদের প্রাপ্য ক্ষতিপূরণ দেওয়া নিয়ে দর কষাকষি করা হচ্ছে। কৃষক দরদি সাজার চেষ্টা করছেন মোদী।

রবিবার আরামবাগে যে মাঠে প্রধানমন্ত্রী সভা করেন, সেখানে তিল, বাদাম চাষ করা হয়েছিল। জেসিবি দিয়ে তিল, বাদাম গাছ নষ্ট করা হয়। উর্বর জমিতে বড় বড় লোহার বিম বসিয়ে বিশাল মঞ্চ ও সভাস্থল বানানো হয়। সভাস্থল তৈরির জন্য বড় বড় যন্ত্রাংশের ব্যবহারে রাতারাতি মাঠের চেহারা বদলে যায়। জমির উপরেই হেলিপ্যাড বানানো হয়। যা নিয়ে ক্ষুব্ধ চাষিরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#arambag, #Loksabha Election 2024, #PM Modi's Rally, #bjp

আরো দেখুন