রাজ্য বিভাগে ফিরে যান

সিংহভাগ বুথে খুঁজে পাওয়া যাচ্ছে না এজেন্ট? ভোটের বারাসতে মাথায় হাত BJP-র

May 18, 2024 | < 1 min read

বারাসত লোকসভা কেন্দ্রে প্রায় ২৫০টির বেশি বুথে এজেন্ট খুঁজে পাওয়া যাচ্ছে না

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সিংহভাগ বুথে নেই বিজেপির সংগঠন! ভোটের আবহে বারাসত লোকসভা কেন্দ্রে সংগঠনের বেহাল দশা বিজেপির। সূত্রের খবর, প্রায় ২৫০টির বেশি বুথে এজেন্ট খুঁজে পাওয়া যাচ্ছে না। বেশিরভাগই সংখ্যালঘু অধ্যুষিত বুথ। এই কেন্দ্রে বিজেপির মাথা ব্যাথার কারণ প্রার্থীকে নিয়ে অসন্তোষ।

বারাসত লোকসভা কেন্দ্রে ২০১৯ লোকসভা ভোটে মোদী হাওয়ায় দ্বিতীয় স্থানে চলে আসে বিজেপি। কিন্তু ২০২১ বিধানসভা নির্বাচনে একই ধারা বজায় ছিল না। এরপর ক্রমশ ব্যাকফুটে চলে আসে পদ্মশিবির। দলের পক্ষ থেকে সদস্য সংগ্রহ করা হলেও তাতে খুব একটা লাভ হয়নি। সার্বিকভাবে সংগঠনই গড়ে তুলতে ব্যর্থ গেরুয়া শিবির।

বারাসত কেন্দ্রে মোট বুথ ১৯৮৯টি । এর মধ্যে সংখ্যালঘু প্রধান দেগঙ্গা, হাবড়া,অশোকনগর বিধানসভা কেন্দ্র। এই অবস্থায় প্রায় ২৫০টি বুথে এজেন্ট দেওয়া নিয়ে চাপে বিজেপি। প্রসঙ্গত, বারাসত লোকসভা কেন্দ্রে স্বপন মজুমদারকে যাতে প্রার্থী করা না হয়, তার জন্য দলের একটি বড় অংশ রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দাবি করেছিল। কিন্তু শেষ পর্যন্ত টিকিট দেওয়া হয় স্বপন মজুমদার । বিজেপি সূত্রের খবর, স্বপন মজুমদারের বিরুদ্ধে ড্রাগ মাফিয়া অভিযোগসহ একাধিক মামলা আছে। কিন্তু রাজ্য বিজেপির এক শীর্ষ নেতার সঙ্গে ভালো সম্পর্কের দরুণ স্বপনকে টিকিট দেওয়া হয়েছে। এই ব্যাপারে বিজেপির স্থানীয় নেতা-কর্মীদের একটি বড় অংশ বিক্ষুব্ধ, সমাজমাধ্যমে ক্ষোভপ্রকাশও করেছিল। ফলে এখন ভোটের ময়দানে সেভাবে সক্রিয় নন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Booth, #Loksabha Election 2024, #Barasat Lok Sabha constituency, #West Bengal, #barasat

আরো দেখুন