দেশ বিভাগে ফিরে যান

বাংলার ৪২ শতাংশ BJP প্রার্থীর বিরুদ্ধেই রয়েছে মহিলাঘটিত অপরাধের অভিযোগ

May 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রায় শেষ লগ্নে লোকসভা ভোট, প্রার্থীরা নিজেদের বিস্তারিত তথ্য জানিয়েছেন হলফনামায়। বাংলার ৪২টি আসনে মোট ৫০৭ জন প্রার্থী লড়ছেন। তাঁদের মধ্যে ৩৮ জনের বিরুদ্ধে মহিলা সংক্রান্ত ছোট, মাঝারি ও গুরুতর অভিযোগ রয়েছে। যার মধ্যে ১৬ জন বিজেপি প্রার্থী, অর্থাৎ প্রায় ৪২ শতাংশ।

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ও রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বিজেপি মেয়েদের বিন্দুমাত্র সম্মান করে না। যেটুকু মুখে বলে সেটাও ভোটের জন্য লোক দেখানো। হলফনামার তথ্যেও তা প্রমাণিত হল।

ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ জানিয়েছে, বাংলার ৪২টি কেন্দ্রে সাত দফায় মোট প্রার্থীর সংখ্যা ৫০৭। তার মধ্যে ৩৮ জনের বিরুদ্ধে রয়েছে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মহিলা সংক্রান্ত অভিযোগ। ৩৮ জনের মধ্যে ১৬ জন বা ৪২ শতাংশের বেশি বিজেপি সদস্য। তালিকায় নির্দল প্রার্থী ৯ জন। তারপরই রয়েছেন সিপিএম প্রার্থীরা, ৩৮ জনের মধ্যে চারজন সিপিএম প্রার্থী। তৃণমূল চতুর্থ স্থানে, মাত্র দু’জন তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে মহিলাঘটিত অপরাধের অভিযোগ রয়েছে।

অভিযোগের বেশিরভাগই শ্লীলতাহানি (৩৫৪), অশালীন আচরণ ও অঙ্গভঙ্গি (৫০৯) বিষয়ক। বেশিরভাগ বিজেপি ও সিপিএম প্রার্থীর নামে একই অভিযোগ রয়েছে। ধর্ষণের (৩৭৬) মতো গুরুতর অভিযোগও রয়েছে। দক্ষিণবঙ্গের এক বিজেপি প্রার্থীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও উঠেছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Crimes Against Women, #criminals, #loksabha elections 2024, #BJP candidates

আরো দেখুন