রাজ্য বিভাগে ফিরে যান

নির্বাচনে টাকা সরিয়েছে বিজেপি’র নেতারা, অভিযোগ ‘রানিমা’ অমৃতা রায়ের

June 8, 2024 | 2 min read

নির্বাচনে টাকা সরিয়েছে বিজেপি’র নেতারা, অভিযোগ ‘রানিমা’ অমৃতা রায়ের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মহুয়া মৈত্রের ভোট ঝড়ে টিকতে পারেননি ‘রানিমা’। অমৃতা রায়কে প্রার্থী করে বাংলার মাটিতে রাজপরিবারের সদস্যদের নতুন করে রাজনীতিতে নামা ও জনপ্রতিনিধি হয়ে ওঠার একটা সুযোগ খুলে দিয়েছিল পদ্মশিবির। কিন্তু সেই সুযোগে সায় দেননি কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের ভোটাররা। কৃষ্ণনগরে মহুয়া মৈত্রের কাছে প্রায় ৫৭ হাজার ভোটে হেরেছেন অমৃতা রায়। ভোটে হেরে বিজেপি’র রাজ্য নেতৃত্বদের দায়ী করলেন কৃষ্ণনগরের ‘রানিমা’ অমৃতা রায়।

এদিকে হেরে যাওয়ার পর তাঁর উপলব্ধি, অন্যের কথা শুনে ‘ভুল হয়েছে’। নিজের পরিকল্পনা মতো চললে লোকসভা নির্বাচনে আরও ভাল ফল হতো বলে মনে করেন তিনি। দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে অমৃতা রায় বলেন, ‘এর পরে যদি রাজনীতি করি, নিজের বুদ্ধিতেই চলব। অন্যের কথায় নয়। এই পরাজয় মানতে পারছি না। ওরা যেমন বলেছে, তেমনই করেছি। সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রচার করেছি। যেখানে বলেছে, সেখানে গিয়েছি। অন্যের বুদ্ধিতে চলেছি। নিজের বুদ্ধিতে চললে এর চেয়ে ভাল ফল করতাম।’ দু’বার কৃষ্ণনগর কেন্দ্রে প্রচারে আসেন নরেন্দ্র মোদী। প্রচারে আসেন অমিত শাহও। মোদী তাঁর সঙ্গে ফোনে কথা বলেছিলেন। কিন্তু কৃষ্ণনগরের ফলাফলে বদল ঘটেনি।

শুধু তাই নয়, প্রচারের টাকা সরিয়েছে বিজেপির নেতৃত্বদের একাংশও বলেও তিনি দাবি করেন। তাঁর আরও দাবি তিনি যদি নিজের বুদ্ধিতে চলতেন তাহলে তিনি আরও ভাল ফল করতেন। সংবাদমাধ্যম সূত্রে আরও জানা গিয়েছে যে, প্রচারে আসা টাকা হাতিয়েছেন বিজেপির কিছু উপর সারির নেতা। যদিও এই বিষয়ে রাজমাতা একটি তালিকা তৈরি করেছেন এবং খুব তাড়াতাড়ি সেই তালিকা দিল্লির নেতৃত্বদের কাছে তুলে দেবেন বলে জানা গিয়েছে। এখানেই শেষ নয় কৃষ্ণনগরের রাজবাড়ির নাম ভোটের প্রচারে ব্যবহার করে রাজবাড়ির ভাবমূর্তি নষ্ট করেছে বলেও অভিযোগ করেছেন রাজমাতার এক ঘনিষ্ঠ।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP West Bengal, #krishnanagar, #Amrita Roy, #bjp

আরো দেখুন