রাজ্য বিভাগে ফিরে যান

এবার দীঘাতেও প্রমোদতরীতে ভ্রমণের সুযোগ, কবে থেকে শুরু পরিষেবা?

June 14, 2024 | < 1 min read

এবার দীঘাতেও প্রমোদতরীতে ভ্রমণের সুযোগ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পর্যটকদের জন্য দীঘায় শীঘ্রই চালু হতে চলেছে প্রমোদতরী। চলতি মাসের শেষের দিকে দীঘার সমুদ্রে বহু প্রতীক্ষিত প্রমোদতরীর যাত্রা শুরু হবে। পর্যটকদের জন্য এমন উদ্যোগ নিয়েছিল দীঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদ। গত বছরের ডিসেম্বরে পরিষেবা চালুর লক্ষ্যমাত্রা নিয়ে ‘এম ভি নিবেদিতা’ নামের ক্রুজের সাজসজ্জার কাজ শেষ হয়েছিল।

পল্টুন জেটি ও গ্যাংওয়ের কারণে সেই সময় প্রমোদতরীর সমুদ্র যাত্রা হয়নি। অবশেষে সমস্যা মিটেছে। এবার বর্ষাকালেই দীঘায় বসে গোয়ার স্বাদ উপভোগ করতে পারবেন পর্যটকেরা। দীঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের প্রশাসক তথা কাঁথির মহকুমা শাসক সৌভিক ভট্টাচার্য জানান, ক্রুজের ফিটনেস সার্টিফিকেট হাতে এলেই পরিষেবা চালু করে দেওয়া হবে। আগামী জুলাইয়ে পর্যটকদের নিয়ে প্রমোদতরী সাগরসফর শুরু করবে বলে আশা করছেন তাঁরা।

সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত সমুদ্রের অ্যাডভেঞ্চার আর বিনোদন উপভোগ করা যাবে। গান বাজনা-সহ দারুণ সব ব্যবস্থা থাকছে সম্পূর্ণ বাতানুকূল প্রমোদতরীটিতে। ২টি ডেক রয়েছে। যাত্রীদের বসার জন্য আছে ৮০টি আসন। রেস্তোরাঁও থাকছে।

দীঘার নায়েকালী মন্দির প্রাঙ্গনে নির্মাণ করা হয়েছে নতুন পল্টুন জেটি। তৈরি হয়েছে জেটি যাওয়ার রাস্তা। আপাতত চম্পা নদীর মোহনায় নোঙর করা রয়েছে এম ভি নিবেদিতা। চম্পা নদী মোহনা তীরবর্তী এলাকায় সীমাবদ্ধ থাকবে সমুদ্র সফর। এবার থেকে দীঘায় এসে সমুদ্র বক্ষে ঘুরে বেড়ানোর মজা উপভোগ করতে পারবেন পর্যটকেরা। যদিও ক্রুজের ভাড়া নিয়ে এখনও কিছুই জানা যায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cruise ship, #Bengal Tourism, #Digha

আরো দেখুন