খেলা বিভাগে ফিরে যান

T20 World Cup: সুপার এইটে কবে, কোন দলের মখোমুখি হবে ভারত?

June 18, 2024 | < 1 min read

কোন দলের মখোমুখি হবে ভারত?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চূড়ান্ত হয়ে গিয়েছে টি-২০ বিশ্বকাপের সুপার এইট রাউন্ডের আট দল। শনিবার ফ্লোরিডায় টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারত বনাম কানাডা ম্যাচ বাতিল হলেও আগেই সুপার এইটে নিজেদের জায়াগা পাকা করে নিয়েছে টিম ইন্ডিয়া। তবে শুধু ভারতীয় দল নয়, ইতিমধ্যেই সাতটি দল সুপার এইটে নিজেদের জায়গা করে নিয়েছেন। এবার দেখে নে‍ওয়া যাক সুপার এইটে কাদের মখোমুখি হবে ভারত-

ভারতীয় দল শনিবারই গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলে ফেলেছে। এবার সুপার এইটে খেলতে নামবে তারা। ২০ জুন ভারতীয় দল সুপার এইটে প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ হবে কিংস্টন ওভালে। এরঠিক দুই দিন পরেই অর্থাৎ ২২ জুন স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হবে গ্রুপ ডি-র দ্বিতীয় দলের সঙ্গে। এখনও অবধি গ্রুপের যা অবস্থা তাতে মনে করা হচ্ছে, ভারতীয় দল এই ম্যাচ খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। আর সুপার এইটে ভারতের শেষ ম্যাচ ২৪ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ফলে এবার লড়াই বেশ কঠিন হতে চলেছে তা বলাই যায়।

সুপার এইটের ফরম্যাট- ৮টি দলে ২টো গ্রুপে ভাগ করে প্রতিটিতে ৪টি করে দলকে রাখা হয়েছে। তারা নিজের গ্রুপের অন্য দলগুলির সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। উভয় গ্রুপ থেকে সেরা দু’টি করে দল সেমিফাইনালে পৌঁছাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Super 8, #T20 World Cup, #Team India, #T20 World Cup 2024

আরো দেখুন