রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় মমতার বিকল্প নেই! কী বলছে এ রাজ্যে সঙ্ঘের মুখপত্র ‘স্বস্তিকা’?

June 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বছর দেড়েক আগে সঙ্ঘের মুখপত্রে স্বীকার করে নিয়েছিল বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও বিকল্প নেই! কিন্তু তা মানেনি সংখ্যার অহংকারে মশগুল বিজেপি।
এবারের লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে, বাংলাতেও কমেছে আসন। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের এ রাজ্যের মুখপত্র ‘স্বস্তিকা’য় আবারও প্রকাশিত হল এক নিবন্ধ যা বলছে; বাংলায় এখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প নেই।

দিল্লির বিজেপির নেতারা যতবারই বঙ্গভ্রমণে আসুন না কেন! যতই তৃণমূলের বিরুদ্ধে সিবিআই, ইডি, আইটি, এনআইএ লেলিয়ে দিন না কেন, শুভেন্দু অধিকারী থেকে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার থেকে শান্তনু ঠাকুর, এরা কেউই মমতার বিকল্প হয়ে উঠতে পারেননি, বঙ্গ বিজেপির কাছে মমতার কোনও বিকল্প নেই বলেই বার বার প্রতিটি নির্বাচনে হারতে হচ্ছে পদ্ম পার্টিকে। লোকসভা নির্বাচনের পর থেকেই পদ্মশিবিরকে আক্রমণ করে যাচ্ছেন সঙ্ঘের নেতারা। ভোটের আগে বিজেপি নেতৃত্ব প্রকাশ্যে সঙ্ঘের নেতাদের উপেক্ষা করে এসেছেন। সঙ্ঘের প্রয়োজনীয়তা নেই বলে প্রচার চালিয়েছেন, তার পাল্টাই আসছে এখন।

স্বস্তিকার নিবন্ধে প্রশ্ন তোলা হয়েছে, বাংলার মাটিতে কেন আজও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প মুখ তুলে ধরতে পারল না বিজেপি নেতৃত্ব? বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব কেন এই খামতি পূরণ করছেন না? সঙ্ঘের পর্যবেক্ষণ, মমতার সঙ্গে পাল্টা লড়ার মতো মুখ না থাকা, সাংগঠনিক দুর্বলতা, গোষ্ঠী কোন্দল, অযোগ্য প্রার্থী বাছাইয়ের কারণে ২৪’র লোকসভা নির্বাচনে বিজেপিকে হারতে হয়েছে। আরও বলা হয়েছে, এভাবে চলতে থাকলে ২৬ সালের বিধানসভা নির্বাচনেও বিজেপিকে হারতে হবে তৃণমূলের কাছে। রাজ্যে বিজেপির নির্বাচনী বিপর্যয় নিয়ে লেখা হয়েছে, ‘এখনও মমতার কোনও যথার্থ বদলি মুখ বিজেপিতে নেই। তাই প্রশ্ন উঠেছে, বিজেপির কেন্দ্রীয় নেতারা এই খামতি কেন বাঁচিয়ে রাখছেন? বারবার ফায়দা তুলছেন মমতা!’

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #tmc, #RSS, #politics, #Opposition face

আরো দেখুন