খেলা বিভাগে ফিরে যান

আজ বাংলাদেশের বিরুদ্ধে জিতলেই সেমি-ফাইনালে চলে যাবে রোহিতরা

June 22, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবার টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে রোহিত বাহিনী। বাংলাদেশের বিরুদ্ধে সেই ধারা অব্যাহত রাখলেই সেমি-ফাইনালে জায়গা করে নেবে তারা।

ম্যা চের আগের দিন অর্থাৎ শুক্রবার ঐচ্ছ্বিক প্র্যাকটিস রাখা হয় ভারতের। আগের দিন আফগানিস্তানের বিরুদ্ধে ম্যা চের পর স্টেডিয়াম থেকে সরাসরি এয়ারপোর্ট চলে যান রোহিত শর্মারা। টিম অ্যা ন্টিগা পৌঁছায় রাতে দেড়টার কাছাকাছি। সকাল সাড়ে দশটা নাগাদ বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজারা চলে আসেন। আর প্র্যাকটিসে পুরো ফোকাসটাই ছিল বিরাটের উপর।

এখনও পর্যন্ত বিশ্বকাপে চেনা ফর্মের বিরাটকে দেখা যায়নি। সেটাই হয়তো কিং কোহলির খিদে আরও বাড়িয়ে দিয়েছে। সবার আগে ব্যা ট করতে ঢুকলেন। সঙ্গে রবীন্দ্র জাদেজা। রোহিত আর কোচ রাহুল দ্রাবিড় গেলেন মাঠ কর্মীদের সঙ্গে কথা বলতে। উইকেট শুরু দিকে ঢাকা ছিল। তবে যা শোনা যাচ্ছে, তাতে এখানেও উইকেট ব্যাঢটিং-ফ্রেন্ডলি হবে। ওয়েস্ট ইন্ডিজে এখন আর আগের মতো গতিময় উইকেট হয় না। বরং বাইশ গজ বেশ স্লো। অ্যা ন্টিগাতেও সেরকমই হওয়ার সম্ভাবনা। অর্থাৎ স্পিনাররা সাহায্য্ পাবে।  সেক্ষেত্রে বোলিং অ্যাাটাকে মনে হয় না খুব একটা বদল হবে। তিন স্পিনারেই বাংলাদেশের বিরুদ্ধে শনিবার নামতে চলেছে ভারত।

স্বস্তির পরিবেশে যদিও কিছু অস্বস্তি রয়েই যাচ্ছে। বিশেষ করে টপ অর্ডার ব্যাটিংয়ের দৈন্যতা ঘোচার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। রোহিত শর্মা ও বিরাট কোহলি খারাপ পারফরম্যান্সে লেটার মার্কস অর্জনে একে অপরকে পাল্লা দিচ্ছেন। রোহিত তবুও একটা ম্যাচে হাফ-সেঞ্চুরি করেছিলেন। বিরাটের সর্বাধিক রান ২৪। এই দুই তারকা নিশ্চয়ই বাংলাদেশ ম্যাচে সেরাটা মেলে ধরার আপ্রাণ চেষ্টা করবেন।

ভারতের টপ অর্ডারের ব্যর্থতা ঢাকা পড়ছে মিডল অর্ডারের সাফল্যে। আরও খুলে বললে ঋষভ পন্থ, সূর্যকুমার যাদবের নৈপুণ্যে। তবে তাঁদের পাশে বড়ই বেমানান শিবম দুবে। বারবার ব্যর্থতা সত্বেও কেন তাঁকে বয়ে বেড়ানো হচ্ছে? চোটের বাহানা করে রিঙ্কু সিংকে তো দলে নেওয়াই যেতে পারে! অলরাউন্ডার হিসেবে সফল হার্দিক পান্ডিয়াও। কিন্তু রবীন্দ্র জাদেজাকে ছন্দে পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে হেরে বেশ চাপে সাকিবরা। ভারতের কাছে হারলেই বিদায়। সেই আতঙ্ক মাথায় নিয়েই তাঁরা মাঠে নামবেন। ব্যাটিংয়ে লিটন দাস ফর্মে নেই। ক্যাপ্টেন নাজমুল হাসান শান্ত, তৌহিদ হৃদয়, সাকিবরা ভারতীয় বোলারদের পরীক্ষায় ফেলতে পারেন। পেস বোলিংয়ে বড় ভরসা তানজিম হাসান সাকিব।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #Bangladesh, #T20 World Cup, #T20wc2024

আরো দেখুন