দেশ বিভাগে ফিরে যান

#BREAKING আগামীকাল লোকসভা এবং রাজ্যসভায় NEET এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা চেয়ে নোটিস দেবে INDIA জোট

June 27, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার বিকেল ৫টায় রাজ্যসভায় বিরোধীপক্ষের নেতা মল্লিকার্জুন খার্গের বাড়িতে হয়ে গেল INDIA জোটের বৈঠক। আগামীদিনে বিরোধীপক্ষের কৌশল কী হতে চলেছে, তা নিয়েই এই বৈঠক হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর এদিনের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিল এবং ১০ বছরে এই প্রথমবার বিরোধীদের বৈঠকে লোকসভার বিরোধী দলের নেতা (রাহুল গান্ধী) এবং রাজ্যসভার বিরোধী দলের নেতা (মল্লিকার্জুন খার্গে) উপস্থিত ছিলেন। ছিলেন এনসিপি-র নেতা শরদ পাওয়ারও। জানা যাচ্ছে এই বৈঠকে বিরোধী দলগুলি ঐক্যবদ্ধভাবে আগামীদিনের কর্মসূচি নিয়েছে। তৃণমূল কংগ্রেসের পক্ষে এই বৈঠকে যোগ দেন দলের লোকসভার ডেপুটি লিডার কাকলি ঘোষদস্তিদার এবং রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন।

জানা যাচ্ছে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনার জন্য শুক্রবার, সোমবার এবং মঙ্গলবার মোট ২১ ঘণ্টা সময় বরাদ্দ হয়েছে। কিন্তু আগামীকালই রাজ্যসভায় বিভিন্ন দরকারি বিষয়, যেমন রাজ্যগুলি হকের টাকা থেকে বঞ্চিত করা, বেকারত্ব, মূল্য বৃদ্ধি, NEET, সিবিআই-ইডি-কে ব্যবহার করে ভেন্ডেটার রাজনীতি, যার ফলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং বাংলার ৩ জন মন্ত্রীকে জেলে রাখা ইত্যাদি আলোচনা করার জন্য সময় চেয়ে রুল ২৬৭-এর আওতায় নোটিস দেওয়া হবে বিরোধী জোটের পক্ষ থেকে।
এছাড়াও, লোকসভায় Adjournment Notice দেওয়া হবে NEET সম্পর্কে আলোচনা চেয়ে।

সূত্রের খবর সোমবার সকালে সংসদ ভবনে গান্ধী মূর্তির কাছে INDIA জোটের সাংসদরা সিবিআই-ইডি-কে ব্যবহার করে যে প্রতিহিংসার রাজনীতি চলছে এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং বাংলার ২ জন মন্ত্রীকে জেলে রাখা হয়েছে, তা নিয়ে প্রতিবাদ করবেন। তবে লোকসভা এবং রাজ্যসভায় বিরোধীদের আলোচনা করার প্রস্তাব যদি বাতিল করে দেওয়া হয়, তাহলে কী হবে, আগামীকাল সেটাই দেখার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #Neet, #Lok Sabha, #INDIA alliance

আরো দেখুন