দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

২১ জুলাই থেকে শুরু হবে শ্রাবণী মেলা, হাথরসের ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভিড় নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থা

July 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: হাথরসের ‘ভোলে বাবা সৎসঙ্গ’ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে শতাধিক পুণ্যার্থীর। মৃতের সংখ্যা ইতিমধ্যেই ১২১। মৃতের তালিকায় রয়েছেন ৭ শিশু-সহ শতাধিক মহিলা। ঘটনা থেকে শিক্ষা নিয়ে তারকেশ্বরে শ্রাবণী মেলায় একগুচ্ছ সর্তকতা মূলক ব্যবস্থা নিচ্ছে তারকেশ্বর পুরসভা ও ব্লক প্রশাসন।

শ্রাবণী মেলা উপলক্ষ্যে তারকেশ্বর পুরসভার পক্ষ থেকে বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল ভগৎ সিং সভাকক্ষে। বৈঠকে উপস্থিত ছিলেন তারকেশ্বরের পুরপ্রধান উত্তম কুণ্ডু, বিডিও সীমা চন্দ্র, তারকেশ্বর থানার অফিসার ইনচার্জ তন্ময় বাগ, রেল, স্বাস্থ্যদপ্তর, ফায়ার ব্রিগেড, বিদ্যুৎ দপ্তরের আধিকারিক সহ প্রশাসনিক কর্মকর্তারা।

শ্রাবণী মেলা শুরু হয় গুরু পূর্ণিমার দিন। শেষ হয় রাখি পূর্ণিমায়। এবারে মেলা শুরু হচ্ছে ২১ জুলাই রবিবার অর্থাৎ ৫ শ্রাবণ। মেলা শেষ হচ্ছে রাখি পূর্ণিমার দিন অর্থাৎ ১৯ আগস্ট সোমবার, ২ ভাদ্র। মেলা উপলক্ষ্যে মোতায়েন করা হবে প্রচুর সংখ্যক পুলিশ। স্বাস্থ্য শিবিরের সংখ্যা বাড়ানোর পাশাপাশি মোতায়েন থাকবে দমকল বিভাগের কর্মী ও দমকলের ইঞ্জিন। তারকেশ্বর শহরজুড়ে সিসি ক্যামেরা থাকলেও এবারে বাড়তি ক্যামেরা লাগানোর জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#tarakeswar, #Shrabani Mela

আরো দেখুন