দেশ বিভাগে ফিরে যান

উপ নির্বাচনে ডাহা ফেল BJP, কী লিখলেন লোকসভার বিরোধী দলনেতা?

July 14, 2024 | < 1 min read

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী, ছবি: পিটিআই

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: “বিজেপি নামের ভয় ও বিভ্রান্তির জাল ছিঁড়ে টুকরো হয়েছে।” – উপ নির্বাচনের ফলাফলকে এভাবেই ব্যাখ্যা করলেন কংগ্রেস নেতা তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। শনিবার এক্স হ্যান্ডেলে এমনই লেখেন রাহুল। বাংলা-সহ সাত রাজ্যের ১৩টি বিধানসভা উপ নির্বাচনে বিজেপি তথা এনডিএ কেবল ২টি আসন পেয়েছে। ১০টি আসনে জয়ী হয়েছে ইন্ডিয়া জোটের প্রার্থীরা।

এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী লেখেন, “সাত রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল স্পষ্ট করে দিয়েছে দেশে বিজেপি নামের ভয় বিভ্রান্তির জাল ছিঁড়ে টুকরো টুকরো হয়ে গিয়েছে। কৃষক, শ্রমিক, যুবক থেকে শুরু করে ব্যবসায়ী বা চাকরিজীবী, সমাজের প্রতিটি ক্ষেত্রেই মানুষ স্বৈরাচারী মানসিকতা ধ্বংস করে ন্যায় প্রতিষ্ঠা করতে চেয়েছেন। জীবনের সার্বিক উন্নতি ও সংবিধান রক্ষার জন্য এখন প্রতিটি মানুষই ইন্ডিয়া জোটের পক্ষে। জয় হিন্দুস্তান। জয় সংবিধান।”

বাংলায় রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা ও মানিকতলা উপ নির্বাচনে জয়ী হয়েছে ঘাসফুল শিবির। পাঞ্জাবের পশ্চিম জলন্ধর কেন্দ্রে জয়ী হয়েছেন আপ প্রার্থী। হিমাচলের জোড়া আসনে জয় ছিনিয়ে নিয়েছে হাত শিবির। তামিলনাড়ুতে জয়ী হয়েছে ডিএমকে। বিহারের রুপৌলিতে জেডিইউকে হারিয়ে জয়ী হয়েছে নির্দল প্রার্থী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #bjp, #Rahul Gandhi, #By-elections, #India Bloc

আরো দেখুন