রাজ্য বিভাগে ফিরে যান

পরিষেবার মানোন্নয়নে বালুরঘাট জেলা হাসপাতালে, বাড়ছে বেড

July 17, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বালুরঘাট জেলা হাসপাতালে ১০০ বেড বাড়ানো হচ্ছে। হাসপাতালের মেল ও ফিমেল মেডিসিন ও সার্জিক্যাল ওয়ার্ডে বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর। রোগীদের ব্যাপক চাপ থাকায় বেড বাড়ানোর কথা ভেবেছে কর্তৃপক্ষ। মেডিসিন ওয়ার্ডে রোগীর সংখ্যা অনেকটাই বেশি ছিল। বেডের সংখ্যা বৃদ্ধি করতে বিলম্ব করেনি কর্তৃপক্ষ। দুই বিভাগে জায়গা দেখা হয়েছে। দ্রত বেড আনার ব্যবস্থা করা হচ্ছে। চিকিৎসক সঙ্কট মেটানোর জন্যেও পদক্ষেপ করছে হাসপাতাল ও জেলা স্বাস্থ্যদপ্তর। চিকিৎসক সঙ্কটের কথা স্বাস্থ্য ভবনে জানানো হয়েছে।

আধিকারিক জানিয়েছেন, বালুরঘাট জেলা হাসপাতালে বেড বৃদ্ধি করা হচ্ছে। মেডিসিন বিভাগে বেশি দেওয়া হবে। সার্জিক্যালেও বেড বাড়ছে। জ্বর, সর্দি, কাশির রোগীর সংখ্যা অনেকটাই বেড়েছে। সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ জানান, হাসপাতালে মূলত মেডিসিন ওয়ার্ডেই রোগীর চাপ বেশি থাকে। সর্দি, কাশির মরশুম হওয়ায় রোগীর সংখ্যা আরও বাড়বে। সেই কারণে বেড বাড়াচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, এখন ৭৭০টি বেড রয়েছে। আগে মেল ও ফিমেল মেডিসিন ওয়ার্ড মিলিয়ে ৮০টি বেড ছিল। ওই বিভাগে বেড বাড়িয়ে ১২০ করা হয়। এখন আরও ১০০টি বেডের অধিকাংশ মেডিসিন ওয়ার্ডে থাকবে। দক্ষিণ দিনাজপুর জেলায় মেডিক্যাল কলেজ নেই, ফলে বালুরঘাট জেলা হাসপাতালের ওপরে চাপ বেশি থাকে। রোগীদের সুবিধার জন্য মেডিসিন ওয়ার্ডকেই বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সার্জিক্যালে পর্যাপ্ত বেড থাকলেও অস্ত্রোপচারের সংখ্যা বাড়ছে। ওই বিভাগেও কিছু বেড দেওয়া হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Balurghat Hospital, #Balurghat Jela Hospital, #balurghat, #beds

আরো দেখুন