দেশ বিভাগে ফিরে যান

উদ্ধব ফের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী না-হওয়া পর্যন্ত ব্যথা উপশম হবে না, ক্ষোভ শঙ্করাচার্যের

July 16, 2024 | < 1 min read

উদ্ধব ঠাকরে এবং শঙ্করাচার্য, ছবি সৌজন্যে: PTI

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৪৬তম শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দের দাবি, উদ্ধব ঠাকরে আবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী না-হওয়া পর্যন্ত ব্যথা উপশম হবে না। স্বর্গীয় বাল ঠাকরের বাসভবন ‘মাতশ্রী’ পরিদর্শন করার পর সাংবাদিকদের মুখোমুখি হন শঙ্করাচার্য অভিমুক্তেশ্বরানন্দ। তিনি বলেন, তাঁরা হিন্দু ধর্মের অনুসারী এবং পাপ ও পুণ্যে বিশ্বাসী। পাপ মানে বিশ্বাসঘাতকতা। উদ্ধব ঠাকরে প্রতারিত হয়েছেন। উদ্ধবকে যে বিশ্বাসঘাতকতার মুখোমুখি হতে হয়েছিল, তাতে সবাই ব্যথিত। তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী না-হওয়া পর্যন্ত ব্যথা উপশম হবে না।

লোকসভা ভোটে মহারাষ্ট্রে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ কার্যত ডাহা ফেল করেছে। শঙ্করাচার্য বলেন; যে ব্যক্তি প্রতারণা করে সে হিন্দু হতে পারে না। মহারাষ্ট্রের মানুষ বিশ্বাসঘাতকতায় ব্যথিত, সেটা নির্বাচনের ফলাফল থেকেও স্পষ্ট হয়েছে। তিনি আরও বলেন, বিশ্বাসঘাতকতা জনগণের প্রতিও অসম্মান। একটি সরকারকে তার মেয়াদের মধ্যে ভেঙে দেওয়া ও জনসাধারণের রায়কে অপমান করা ভুল।

উল্লেখ্য, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্দে, ৪০ জনের বেশি শিবসেনা বিধায়ক-সহ, সে-সময় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন। শেষে একনাথ শিন্দে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নতুন মুখ্যমন্ত্রী হন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maharashtra, #politics, #Uddhav Thackeray, #Shankaracharya, #Maharashtra CM

আরো দেখুন