রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গ বিজেপি’র দুর্বল সংগঠনের কথা স্বীকার করে নিলেন দলের শীর্ষ নেতৃত্ব

July 18, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: লোকসভা ভোটের পর চার বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনেও বিপর্যয় অব্যাহত। তবে চোয়াল শক্ত করে বঙ্গ-বিজেপি নেতৃত্ব এখনও বলছেন, ‘এই পরিস্থিতি দ্রুত কাটিয়ে উঠব আমরা।’ কিন্তু কী উপায়? কোন যাদুমন্ত্রে আবার গেরুয়া ঝড় উঠবে বঙ্গ-রাজনীতিতে? এই প্রশ্ন যখন উঠছে তখনই ‘দুর্বল সংগঠন’ নিয়ে এবার সরাসরি বিস্ফোরণ ঘটালেন দলেরই সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা বঙ্গ ইউনিটের পর্যবেক্ষেক সুনীল বনসল।

বুধবার সায়েন্স সিটিতে ছিল পদ্ম পার্টির বর্ধিত রাজ্য কমিটির বৈঠক। সেখানেই সংগঠনহীন বঙ্গ বিজেপি নেতাদের গোষ্ঠী কোন্দল নিয়ে রীতিমতো তুলোধোনা করেছেন বনসল। জগৎপ্রকাশ নাড্ডার পর কেন্দ্রীয় বিজেপির পরবর্তী সভাপতির দৌড়ে থাকা ‘বুথ স্পেশালিস্ট’ বনসল এদিন সুকান্ত মজুমদার-অমিতাভ চক্রবর্তীদের দক্ষতা নিয়েই প্রশ্ন তুলেছেন। তাঁর কথায়, ‘প্রত্যেকবার গোষ্ঠীবাজির জন্য দলের ক্ষতি হচ্ছে। পার্টি বেড়েছে, কর্মী-সমর্থক বেড়েছে। কিন্তু পার্টির নেতাদের ক্যাপাসিটি বাড়েনি।

হল-ভর্তি হাজারো সমর্থক ও নেতৃত্বের সামনে বনসল সাফ জানিয়ে দিয়েছেন, ‘এ রাজ্যে পার্টি এখনও সাংগঠনিকভাবে দুর্বল। এটা মানতে হবে। বুথ, শক্তিকেন্দ্র, মণ্ডল, জেলা ও রাজ্যস্তরে সংগঠন মজবুত করতে হবে। নেতৃত্বের উপর ভরসা রাখতে হবে। তাঁদের মেনে চলতে হবে। তাহলেই একমাত্র সংগঠন এগবে। এখানে নতুনরা ক্ষমতায় এসেই পুরনোদের বাদ দিয়ে দিচ্ছেন। আপনাদের মাথায় রাখতে হবে, একদিন আপনারাও পুরনো হবেন। তখন আপনাদেরও কেউ ছুড়ে ফেলে দেব। এভাবে পার্টি চলবে না।’ পরতে পরতে হতাশার সুর ঝরে পড়েছে উত্তরপ্রদেশের প্রাক্তন এই সংগঠন সম্পাদকের গলায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Bengal BJP, #west bengal BJP, #Leaders, #weak organisation

আরো দেখুন