রাজ্য বিভাগে ফিরে যান

বাংলাদেশের অগ্নিগর্ভ অবস্থার দিকে বিশেষ নজর রাজ্য সরকারের

July 22, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলাদেশের অগ্নিগর্ভ অবস্থার দিকে বিশেষ নজর রাজ্য সরকারেরও। এই বিষয় নিয়ে ইতিমধ্যেই দিল্লির সঙ্গে কথা হয়েছে নবান্নর। রাজ্যের কেউ ওদেশে আটকে রয়েছেন কিনা, তা দেখার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আর্জিও জানিয়েছে রাজ্য।

শনিবার নবান্নের তরফে দিল্লিতে রেসিডেন্সিয়াল কমিশনারকে ফোন করা হয়েছে। বাংলাদেশের সংকটময় পরিস্থিতিতে রাজ্যের কেউ আটকে রয়েছেন কিনা, থাকলে তাঁরা কী অবস্থায় রয়েছেন, সেসব বিস্তারিত খবরাখবর নিতে বলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে এ বিষয়ে যাবতীয় সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে রেসিডেন্সিয়াল কমিশনারকে। জানানো হয়েছে, নবান্ন এ বিষয়ে চূড়ান্ত সতর্ক। যে কোনও প্রয়োজনে সাহায্যের জন্য প্রস্তুত।

যদিও উত্তপ্ত বাংলাদেশ থেকে ইতিমধ্যেই দেশে ফিরছেন আতঙ্কিত পড়ুয়ারা। দুই বাংলার বিভিন্ন সীমান্ত পেরিয়ে চলে এসেছেন অনেকে। শুধু বাংলার পড়ুয়ারা নন, নেপাল, ভুটান-সহ প্রতিবেশী যেসব দেশ থেকে বাংলাদেশে কোনও না কোনও কারণে গিয়েছিলেন তাঁরা, সকলেই ফিরতে মরিয়া। শনিবার থেকে বাংলাদেশ জুড়ে জারি হয়েছে কারফিউ। এবার ফেরা নিয়ে আরও সমস্যায় পড়বেন তাঁরা, এই মুহূর্তে সেটাই সবচেয়ে আশঙ্কার। আর এ ধরনের সংকট থেকে উদ্ধার পেতে কূটনৈতিক স্তরে তৎপরতা বাড়াচ্ছে নবান্ন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #State Government, #West Bengal, #Bangladesh

আরো দেখুন