কলকাতা বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল টলিপাড়ার অচলাবস্থা! কাউকে ব্যান না-করার নির্দেশ মমতার

July 31, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অবশেষে কাটল অচলাবস্থা, আগামীকাল অর্থাত্‍ বুধবার থেকেই শুরু হচ্ছে শুটিং। রাহুল মুখোপাধ্যায়ের ব্যান ঘিরে উত্তাল পরিস্থিতির সৃষ্টি হয়। প্রথমে রাহুলকে ব্যান করে ডিরেক্টরস গিল্ড। সেই ব্যান তুললেও রাহুলের ব্যানের পক্ষে সরব হয় ফেডারেশন। শুরু হয় কর্মবিরতি, কোনওমতেই যখন সমস্যার জট খুলছে না, তখন মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, পরিচালক গৌতম ঘোষ ও দেব। মঙ্গলবার বৈঠকের পর মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, আর কাউকে ব্যান করতে পারবে না ফেডারেশন।

মঙ্গলবার রাতে সাংবাদিক বৈঠক করেন দেব, প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও গৌতম ঘোষ। তাঁরা জানান, এসভিএফের যে ছবির পরিচালনা নিয়ে সমস্যা, সেই ছবির পরিচালক রাহুল মুখোপাধ্যায়ই থাকবেন। রাহুলের উপর থেকে ব্যান তুলে নেয় ফেডারেশন। ৭দিন পর থেকে পরিচালক হিসাবেই শুটিং শুরু করবেন তিনি। বুধবার থেকে শ্যুট শুরু করবেন পরিচালকরা। বৈঠকে সিদ্ধান্ত হয়, ফেডারেশনের নিয়মকানুন বদলের জন্য রিভিউ কমিটি তৈরি করা হবে। নভেম্বরের মধ্যেই লাগু করতে হবে নতুন নিয়ম। কমিটিতে থাকবেন অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, দেব, প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও গৌতম ঘোষ, এছাড়াও ২৬টি গিল্ডের একজন করে সদস্য থাকবেন কমিটিতে।

গৌতম ঘোষ জানান, প্রথমে মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করতে চাননি। কিন্তু সমস্যার সমাধান না-হলে প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের উদ্যোগে ফের যোগাযোগ করা হয় মুখ্যমন্ত্রীর সঙ্গে। গৌতম ঘোষ বলেন, তাঁরা সবাই ফেডারেশনেরই অন্তর্গত। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, উনি যে সমস্যা বুঝতে পেরেছেন তার জন্য তাঁরা কৃতজ্ঞ। এই নিয়মের পরিবর্তন সব গিল্ডের জন্য উপকারী।

প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় বলেন, “এরা, ওরা বলে কিছু নেই, এখানে সবাই আমরা। ইন্ডাস্ট্রিকে বড় করাই একমাত্র লক্ষ্য। ইন্ডাস্ট্রির উন্নতি একমাত্র উদ্দেশ্য। আমি জীবনের অনেকটা কাটিয়ে ফেলেছি। এখন দেবের মতো আমার ভাইরা ভালো ভালো কাজ করুক। সুস্থ পরিবেশে কাজ এগিয়ে চলুক।”

দেব বলেন, “মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ। আমি বরাবরই অধিকারের লড়াইয়ের পক্ষে। নিজের দাবি রাখা কখনই অন্যায় নয়। আজকের পর থেকে ইন্ডাস্ট্রির আর কাউকে ব্যান করতে পারবে না ফেডারেশন। সুস্থ পরিবেশে আবার কাজ শুরু হোক। সবাই যেন কাজ পায় এটাই লক্ষ্য। এই চার-পাঁচদিনের দ্বন্দ্ব যেন কোনওভাবেই কাল সেটে না দেখা যায়।”

সাংবাদিক বৈঠক করেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস ও টেকনিশিয়ান গিল্ডের সদস্যরা। বলেন, “২৬টি গিল্ডের সাড়ে ৮ হাজার টেকনিশিয়ানের তরফ থেকে ধন্যবাদ জানাই, তিনি আমাদের হাতে কাজ ফিরিয়ে দিয়েছেন। মুখ্যমন্ত্রীর মতো আমাদের ফেডারেশনও ব্যানড বিরোধী। তিনি আমাকে ফোন করে কিছু নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশগুলো মাথায় রেখে চলব। তাঁর নির্দেশকে মান্যতা দেব। কোনও কিছু ইগো দিয়ে হয় না। এই টলিউড সমৃদ্ধ হোক। মুখ্যমন্ত্রী যেমন নির্দেশ দিয়েছেন সেই নির্দেশ মতো কাল থেকে টেকনিশিয়ানরা যাবে। কমিটি তৈরি হয়েছে, তারা আমাদের সঙ্গে কথা বলবেন। যে যে পরিবর্তন প্রয়োজন, সেই বিষয়ে আমরাও আমাদের কথা তুলে ধরব।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Mamata Banerjee, #Dev, #Tollygunge, #Prosenjit Chatterjee, #Nabanna, #Goutam Ghosh

আরো দেখুন