দেশ বিভাগে ফিরে যান

Youtube-এ ট্রেন্ডিং রাহুল-অভিষেকের ভাষণের ভিডিও, ডিজিটাল প্ল্যাটফর্মেও ফিকে গেরুয়া পার্টি

August 3, 2024 | 2 min read

রাহুল-অভিষেকের ভাষণ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৪০০ পার হয়নি। লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা জোটেনি। ম্যাজিক ফিগার না-ছুঁয়ে, নীতিশ আর নাইডুর কাঁধে ভর দিয়ে সরকার গড়েছেন মোদী। অন্যদিকে, মজবুত বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট। সংসদে বিরোধীদের শক্তি টের পাচ্ছে মোদীর দল।

লোকসভার বাজেট অধিবেশনে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণের বাজেট বক্তৃতার জবাবি ভাষণে কেন্দ্রের এনডিএ সরকারকে ঝাঁঝালো আক্রমণ করেন রাহুল-অভিষেক। রাহুল কটাক্ষ করেন, ‘চক্রব্যূহ এখন পদ্মব্যূহ।’ অভিষেকের ‘কুর্সি কি পেটি বান্ধ লিজিয়ে’ গর্জন নেট দুনিয়ায় ভাইরাল হয়। রাহুল-অভিষেকের একের পর এক বক্তব্যের ভিডিও রীতিমতো ভাইরাল হয়। পরিসংখ্যান বলছে, সবচেয়ে বড় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে রাহুল-অভিষেকের বক্তব্য শুনছেন মানুষ-জন। ফিকে বিজেপি!

তথ্যপ্রযুক্তি কোম্পানি ডেটা বিংসের সাপ্তাহিক রিপোর্ট অনুযায়ী, ২৯তম সপ্তাহে ভিউজের নিরিখে শীর্ষে ছিলেন রাহুল গান্ধী। ১২.৭ মিলিয়ন ভিউজ ছিল রাহুল গান্ধীর, প্রায় ৩২ শতাংশ। তালিকায় ২ থেকে ৫ নম্বর স্থানে রয়েছে ইন্ডিয়ান ইউথ কংগ্রেস (১১.৮ মিলিয়ন ভিউজ), উত্তর প্রদেশ কংগ্রেস (৪.৫ মিলিয়ন ভিউজ), জাতীয় কংগ্রেস (৪.৫ মিলিয়ন ভিউজ)। কংগ্রেস একাই ৮৫ শতাংশ ভিউজ পেয়েছে। মোদী মাত্র ১.১ মিলিয়ন ভিউজ নিয়ে রয়েছেন ৬ নম্বরে। বিজেপি তলানিতে, ১০ নম্বরে। ভিউজ মাত্র ০.৩ মিলিয়ন, মাত্র ১ শতাংশ। বিজেপির থেকে বেশি ভিউজ পেয়েছে আম আদমি পার্টি পঞ্জাব (০.৫ মিলিয়ন ভিউজ), আম আদমি পার্টি দিল্লি (০.৪ মিলিয়ন ভিউজ) ও সমাদবাদী অখিলেশ (০.৪ মিলিয়ন ভিউজ)।

পরের সপ্তাহেও একই ঘটনা। মাত্র ০.৪ মিলিয়ন ভিউজ, ১ শতাংশ ভিউজ শেয়ার নিয়ে বিজেপি ১০-এ। সেখানে ০.৯ মিলিয়ন ভিউজ, ৩ শতাংশ ভিউজ শেয়ার নিয়ে তৃণমূল কংগ্রেস ৭ নম্বরে। ৯.৩ মিলিয়ন ভিউজ নিয়ে এবার শীর্ষে জাতীয় কংগ্রেস। এর পর আছে ইন্ডিয়ান ইউথ কংগ্রেস (৮.৬ মিলিয়ন ভিউজ), আম আদমি পার্টি (৫.৮ মিলিয়ন ভিউজ)।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #speech, #trending, #Youtube, #Congress, #bjp, #Rahul Gandhi, #abhishek banerjee

আরো দেখুন