খেলা বিভাগে ফিরে যান

‘চক দে ইন্ডিয়া’-র অজি কোচকে মনে আছে? তিনিই হয়ে উঠলেন ভারতের পথের কাঁটা!

August 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: চক দে ইন্ডিয়ার অস্ট্রেলিয়ান কোচকে মনে পড়ে? তিনিই ব্যান করেছেন ভারতের হকি খেলোয়াড় অমিত রোহিদাসকে। জার্মানির বিরুদ্ধে অলিম্পিকের সেমিফাইনালে খেলতে পারবেন না ভারতের ডিফেন্ডার। রবিবার কোয়ার্টার ফাইনালে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে অমিতকে লাল কার্ড দেখানোর বিরুদ্ধে ভারত আপিল করেছিল। আন্তর্জাতিক হকি ফেডারেশন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, একটি ম্যাচের জন্য নির্বাসিত থাকতে হবে অমিতকে। বিজ্ঞপ্তিতে টেকনিকাল ডেলিগেট হিসেবে নাম রয়েছে ‘চক দে ইন্ডিয়া’-র অজি কোচ জোশুয়া বার্টের।

জোশুয়া আন্তর্জাতিক হকির প্রথমসারির কর্তাদের মধ্যেও এক। প্যারিস অলিম্পিকে অস্ট্রেলিয়ার যে পাঁচজনকে অফিসিয়াল হিসেবে বেছে নিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশন, তাঁদের মধ্যে আছেন জোশুয়া।

অমিতকে এক ম্যাচের জন্য ব্যান করা হচ্ছে বলে জানিয়ে হকি ফেডারেশন যে বিজ্ঞপ্তি জারি করে হয়েছে, তাতে বলা হয়েছে, ২০২৪ সালের ৪ আগস্ট ভারত বনাম গ্রেট ব্রিটেনে ম্যাচের সময় আন্তর্জাতিক হকি ফেডারেশনের কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করার জন্য একটি ম্যাচের জন্য অমিত রোহিদাসকে সাসপেন্ড করা হয়েছে। সেই সাসপেনশের প্রভাব পড়বে ৩৫ নম্বর ম্যাচের উপরে। যা ২০২৪ সালের ৬ আগস্ট খেলা হবে। সেই ম্যাচ অমিত রোহিদাস খেলতে পারবেন না। ১৫ জনের স্কোয়াড নিয়ে ভারত খেলবে।

ফলে মঙ্গলবার জার্মানির বিরুদ্ধে অমিতকে ছাড়াই সেমিফাইনাল খেলতে নামবেন হরমনপ্রীতরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Hockey, #Paris Olympics 2024, #amit rohidas, #joshua bert

আরো দেখুন