দেশ বিভাগে ফিরে যান

সংসদের কড়চা: দিনভর অধিবেশনে কী কী করলেন তৃণমূল সাংসদেরা?

August 6, 2024 | < 1 min read

লোকসভা

প্রশ্নোত্তর পর্বে প্রতিমা মন্ডলের প্রশ্ন, কৃত্রিম অঙ্গ-প্রত্যঙ্গ বণ্টনের বিষয়ে সরকারের কোনও পরিকল্পনা আছে কি না এবং কানপুরের ALIMCO-র (Artificial Limbs Manufacturing Corporation of India)
সঙ্গে কোনও বৈঠক হয়েছে কি না।

প্রশ্নোত্তর পর্বে সৌগত রায় প্রশ্ন তোলেন, সরকার বামপন্থী উগ্রবাদ মোকাবিলায় বাংলা যে কৌশল নিয়েছিল তা থেকে শিক্ষা নিয়ে তা অন্যান্য ক্ষতিগ্রস্ত রাজ্যে প্রয়োগ করা হবে কি না।

ইউসুফ পাঠান তাঁর নির্বাচনী এলাকা বহরমপুরে মসৃণ যান চলাচলের জন্য রেল গেট বরাবর ফ্লাইওভার বা আন্ডারপাস নির্মাণের দাবি তোলেন।

জিরো আওয়ারে প্রার্থ ভৌমিক রোগীদের সুবিধার জন্য কলকাতা বিমানবন্দর থেকে কল্যাণী এইমস পর্যন্ত মেট্রো লাইনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

অর্থ বিল (নং. ২)২০২৪ বিবেচনা ও পাসের সময় মহুয়া মৈত্রের বক্তব্য-

রাজ্যসভা

সুপ্রিম কোর্টের একটি স্থায়ী সাংবিধানিক বেঞ্চ গঠন এবং ন্যায়বিচার প্রদানের জন্য আঞ্চলিক আদালতগুলিতে আরও বেশি বিচারক অন্তর্ভুক্ত করার জন্য আইন তৈরির প্রয়োজনীয়তার বিষয় সুষ্মিতা দেবের জিরো আওয়ারে উথ্থাপন করেন। পাশাপাশি তিনি অসমের বরাক নদীতে জাতীয় জলপথটি কার্যকর কিনা তা নিয়ে প্রশ্ন তোলেন।

প্রশ্নোত্তর পর্বে সাকেত গোখলে প্রশ্ন তোলেন, জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় বাংলার প্রাপ্য ৮২৮ কোটির বেশি টাকা কবে দেওয়া হবে।

জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় বাংলার জন্য বরাদ্দ ৮৩০ কোটি টাকার তহবিল আটকে রাখার বিষয়ে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়ান সরব হন।

প্রশ্নোত্তর পর্বে দোলা সেনের প্রশ্ন, যে প্রকল্পগুলির জন্য ৪০% তহবিল রাজ্য সরবরাহ করে সেগুলির নাম কি প্রধানমন্ত্রীর নামে রাখা উচিত?

যক্ষ্মা রোগীদের পরিবারকে সহায়তার বিষয়টি জওহর সরকারের বিশেষভাবে উল্লেখ করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #MPs, #AITC, #Monsoon Session

আরো দেখুন