দেশ বিভাগে ফিরে যান

সংসদের কড়চা: দিনভর অধিবেশনে কী কী করলেন তৃণমূল সাংসদেরা?

August 7, 2024 | 2 min read

লোকসভা

প্রশ্নোত্তর পর্বে দেশ জুড়ে এফসিআই’র গোডাউনের পরিবর্তে আদানি গোষ্ঠীর সাইলো-টাইপ গোডাউন স্থাপনের পরিকল্পনা সম্পর্কে বিশদে জানতে চান সম্পর্কে সুদীপ বন্দ্যোপাধ্যায়

ইউসুফ পাঠান জিরো আওয়ারে পাটকল বন্ধ করা এবং মিল শ্রমিক ও কৃষকদের সুবিধার্থে পাট চাষ বাড়ানোর জন্য সরকারের উদ্যোগী হওয়ার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

পার্থ ভৌমিকের জিরো আওয়ারে বাংলার রেপার্টরি নাট্যদলগুলিকে অনুদান দেওয়া বন্ধ না করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

রচনা বন্দ্যোপাধ্যায়ের জিরো আওয়ারে নদীভাঙন রোধ, বাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণ, নদী খনন, এবং নদীর তীর রক্ষার জন্য বলরাঘ মাস্টার প্ল্যানের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

দ্য ফিনান্স (নং ২) বিল, ২০২৪ বিবেচনা ও পাসের সময় কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য।

রাজ্যসভা

এমজিএনআরইজিএস-এর আওতায় বাংলাকে কত টাকা দেওয়া হয়েছে তা জানতে চাওয়া প্রসঙ্গে সাকেত গোখলে জিরো আওয়ারে বলেন, জাল জব কার্ডের কারণে ১.৭২ লক্ষ কোটি টাকা আটকে রাখা হয়েছে, যখন এমওআরডি ওয়েবসাইটে বলা হয়েছে যে ৯৯.৭ শতাংশ জব কার্ড যাচাই করা হয়েছে।

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়ান বলেন, পদক হোক বা না হোক, আমরা আপনাকে স্যালুট জানাই। আপনি বীর ভিনেশ ফোগত। আপনি ভারতের জন্য যা করেছেন তার জন্য আপনাকে ধন্যবাদ “সাহসী ভিনেশ ফোগত যিনি পুরো প্রতিষ্ঠানের বিরুদ্ধে লড়াই করেছিলেন তিনি ন্যায়বিচারের দাবিদার। কিছু একটা পচে গেছে। খুব পচা। সত্যিটা বার করে আনতে হবে। এছাড়াও স্বাস্থ্য ও জীবন বিমায় ১৮ শতাংশ জিএসটি প্রত্যাহার, বাংলার বকেয়া নিয়ে শ্বেতপত্র প্রকাশ করার দাবি তোলেন ডেরেক।

দ্য অ্যাপ্রোপ্রিয়েশন (নং ২) বিল, ২০২৪ নিয়ে আলোচনার সময় জওহর সরকারের বক্তব্য।

দ্য অ্যাপ্রোপ্রিয়েশন (নং ২) বিল, ২০২৪ এর উপর আলোচনায় মোঃ নাদিমুল হকের বক্তব্য

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #tmc, #Monsoon Session, #AITC MPs

আরো দেখুন