রাজ্য বিভাগে ফিরে যান

ডায়াবেটিস রোগীদের যত্নে দেশে মডেল বাংলা, UNICEF-র প্রশংসায় উচ্ছ্বসিত মমতা

August 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টাইপ ওয়ান ডায়াবেটিস রোগীদের যত্নের নিরিখে পশ্চিমবঙ্গ দেশগুলির জন্য একটি মডেল। মঙ্গলবার ইউনিসেফের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এই প্রতিনিধিদলের সদস্যরা টাইপ ওয়ান ডায়াবেটিস রোগীদের যত্নের পশ্চিমবঙ্গ মডেলের প্রশংসা করেছেন। সেই সঙ্গে শিশুদের জন্য অসংক্রামক রোগ স্পেসে রাজ্যের সাথে সর্বত্তম সাহায্যের আশ্বাস দেন।

ইউনিসেফের প্রশংসায় খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এক এক্স-এ হ্যান্ডেলে তিনি লেখেন, “ইউনিসেফের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল আজ নবান্নে আমার সঙ্গে মিলিত হয়। তারা টাইপ ওয়ান ডায়াবেটিস রোগীদের যত্নের পশ্চিমবঙ্গ মডেলের প্রশংসা করে এবং শিশুদের জন্য অ-সংক্রামক রোগ স্পেসে আমাদের সাথে বৃহত্তর সহযোগিতার প্রত্যাশায় রয়েছে।” তিনি আরও লেখেন যে, “ আনন্দিত যে তারা আমাদের পারফরম্যান্সের প্রশংসা করে এবং আমাদের সাথে নিবিড় সহযোগিতায় কাজ করতে চায়। পশ্চিমবঙ্গ দেশগুলির জন্য একটি মডেল !!”

প্রসঙ্গত, সারা বিশ্বেই শিশুদের অধিকার যেখানে বিপন্ন সেখানে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য, শিক্ষা সব ক্ষেত্রেই অনেকটাই এগিয়ে রয়েছে। তবে এখন পরিস্থিতি বদলাচ্ছে। অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শিশুদের রাজ্যে সামাজিকভাবে প্রভুত উন্নতি হয়েছে। তাই এর আগে পশ্চিমবঙ্গ সরকারের ‘শিশু আলয়’ প্রকল্প গোটা দেশে প্রশংসিত হয়েছে। ইউনিসেফের রিপোর্টে বলা হয়েছিল, গত ৩ বছরে পশ্চিমবঙ্গের উন্নতি উল্লেখযোগ্য। এ রাজ্যের সব জেলায় স্কুলছুটের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। কন্যাশ্রী, সবুজ সাথী, সর্বশিক্ষা অভিযানের মত প্রকল্পের জন্য এটা সম্ভব হয়েছে বলে জানিয়েছিল ইউনিসেফ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #unicef, #Diabetes patients, #West Bengal

আরো দেখুন