রাজ্য বিভাগে ফিরে যান

প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নিহত চিকিৎসককে শ্রদ্ধা জানিয়ে কর্মসূচি ঘোষণা মমতার

August 14, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর কাণ্ডকে হাতিয়ার করে পুরনো জমি রাজনৈতিকভাবে ফেরৎ পেতে চাইছে রাম-বাম শিবির, নানান মহল থেকে এ অভিযোগ উঠছে। আজ প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বেহালায় নিহত চিকিৎসকের শ্রদ্ধা জানান মমতা।

বাংলাকে বদনাম করতে রাম-বামের চক্রান্তের বিরুদ্ধে পথে নামতে চলেছে তৃণমূল। মমতা বলেন, “১৭ তারিখ থেকে সারা বাংলায়, সব ব্লক, সব ওয়ার্ডে দুপুর ২টো থেকে ৪টে পর্যন্ত বাম-রামের চক্রান্তের বিরুদ্ধে মিছিল এবং আন্দোলন হবে। ১৮ তারিখ ধর্না হবে ব্লকে ব্লকে। ১৯ তারিখে রাখি। ২০ তারিখে আবার পথে নামব আমরা। সে দিনের কর্মসূচি পরে জানিয়ে দেব।” আর জি কর-কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে ১৬ তারিখ বিকেল ৩টেয় মৌলালির মোড় থেকে মিছিল করবেন মমতা।

বুধবার সন্ধ্যায় প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আরজি কর হাসপাতালে নিহত চিকিৎসকের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মমতা আহ্বান করেন, “চিকিৎসকদের আমি আবেদন জানাচ্ছি। তিন জন ইতিমধ্যে বিনা চিকিৎসায় মারা গিয়েছেন। চিকিৎসা দিতে কিন্তু আপনারা অঙ্গীকারবদ্ধ। পাঁচ দিন হয়ে গেল। পায়ে ধরে বলছি, চিকিৎসা করুন। তার জন্য আপনারা নিযুক্ত। অনেক আন্দোলন করেছেন। কেউ আটকায়নি। এবার কাজে নামুন, এটা আমার আবেদন। আমার স্বাস্থ্য সচিব এই আবেদন জানিয়েছেন। আজ আমিও আবেদন করছি। সিনিয়র ডাক্তাররা পরিষেবা দিচ্ছেন, তাঁদের কাছে আমি কৃতজ্ঞ।”

ধনঞ্জয় চট্টোপাধ্যায়ের কথা স্মরণ করিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কোনও নির্দোষ যেন শাস্তি না পায়। ধনঞ্জয়ের ঘটনায় যা হয়েছিল, তা যেন আর না হয়। মিথ্যা সাক্ষী দেওয়া হয়েছিল। তিনি এখন বিলাপ করেন। মেরে ফেলার হুমকি দিয়ে তাঁকে মিথ্যা সাক্ষী দিতে বাধ্য করা হয়েছিল।

আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে মমতা বলেন, সমাজমাধ্যমে পরিকল্পিতভাবে একটা অংশ মিথ্যা প্রচার চালাচ্ছে। আরও বলনে, “রবিবার পর্যন্ত সময় দিয়েছিলাম পুলিশকে। কারণ তদন্তে ন্যূনতম সময় লাগে। সেটা দেওয়া গেল না। তার আগেই হাই কোর্টে গেলেন। সব ভাল যার শেষ ভাল। কারণ, পুলিশ না-করতে পারলে আমাকেই সিবিআইকে দিতে হত তদন্তভার।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Independence Day, #Rg kar, #doctor death, #Independence Day 2024

আরো দেখুন