কলকাতা বিভাগে ফিরে যান

আরজি করে মধ্যরাতে হামলা কাণ্ডে পুলিশের হাতে গ্রেপ্তার ১৯

August 16, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আরজি করে ছাত্রীকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে স্বাধীনতার মধ্যরাতে রাত দখল করে পথে নেমেছিলেন মহিলারা। রাজ্যজুড়েই আন্দোলনে নেমেছিল নাগরিক সমাজ। মহিলাদের পাশাপাশি পুরুষরাও এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন। ওই কর্মসূচির মধ্যেই বুধবার রাতে আরজি করের সামনে একদল বহিরাগত লাঠি, রড নিয়ে হামলা করে। আন্দোলনকারীদের মঞ্চ ভেঙে ফেলার পাশাপাশি হাসপাতালের এর্মাজেন্সি-সহ একাধিক বিভাগে হামলাকারীরা তাণ্ডব চালায়।

এই ভাঙচুরের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তার হলেন আরও তিন জন। এখন পর্যন্ত এই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন মোট ১২ জন। তাঁদের মধ্যে ১০ জনকে ২২ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। বুধবারের হামলার ঘটনায় তিনটি মামলা করেছে পুলিশ।

তবে পুলিশ সূত্রে জানা যাচ্ছে, বুধবার মধ্যরাতে আরজি কর হাসপাতালে দুষ্কৃতী তাণ্ডবের ঘটনায় বৃহস্পতিবার রাত ৯টটা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষর তরফে পুলিশে কোনও অভিযোগই জানানো হয়নি। বরং ওই ঘটনায় উল্টোডাঙা, শ্যামপুকুর এবং টালা থানা তিনটি পৃথক সুয়োমোটো মামলা দায়ের করে। ওই তিনটি মামলায় পুলিশ একাধিক জনকে গ্রেপ্তারও করে।

গোটা ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষর ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। যদিও এব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষর কোনও প্রতিক্রিয়া জানা যায়নি। হাসপাতালেরই একটি সূত্রের দাবি, পুলিশ যেহেতু নিজে থেকেই সুয়োমোটো মামলা দায়ের করেছে তাই আলাদা করে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। ঘটনার জন্য পরিবর্তিত অশান্তির পরিবেশের কথাও সামনে আনছে হাসপাতালের সংশ্লিষ্ট সূত্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#vandalize, #arrest, #Rg kar, #RG Kar Medical College Hospital, #Kolkata Police

আরো দেখুন