দেশ বিভাগে ফিরে যান

রাজনীতি করলেই নারীসুরক্ষা সুনিশ্চিত হয় না, কেন্দ্রের কাছে আইন তৈরির দাবি আপ নেতার

August 18, 2024 | < 1 min read

রাজনীতি করলেই নারীসুরক্ষা সুনিশ্চিত হয় না, কেন্দ্রের কাছে আইন তৈরির দাবি আপ নেতার। গ্রাফিক্স: মোঃ রবিউল ইসলাম

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা ‘অত্যন্ত বেদনাদায়ক এবং দুঃখজনক’ বলে জানিয়ে আম আদমি পার্টি নেতা তথা সাংসদ সঞ্জয় সিংয়ের দাবি, অপরাধীকে কঠোরতম শাস্তি দিতে হবে, যা দৃষ্টান্ত হয়ে উঠবে।

তিনি বলেন, স্বাধীনতা দিবসে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রধানমন্ত্রী বক্তৃতা দেন। শুধুমাত্র ব্যবস্থা নেওয়া ও আইন প্রণয়নের কথা বলেন। আইন তৈরি করা কেন্দ্রে তাঁর নেতৃত্বাধীন সরকারের কাজ। কলকাতার ঘটনা অত্যন্ত বেদনাদায়ক ও দুঃখজনক। সিবিআই মামলার তদন্ত করছে; অভিযুক্তদের ধরা হয়েছে। এমন শাস্তি দেওয়া উচিত যাতে এটি একটি উদাহরণ তৈরি করে। তিনি আরও বলেন, “মুজফ্ফরপুরে কী হল, ১৪ বছরের মেয়ের সঙ্গে এমন নৃশংসতা! কী হল বেরিলিতে। নারী নিরাপত্তা নিয়ে দেশে যে বড় প্রশ্ন উঠছে, আমি মনে করি কঠোরভাবে তা মোকাবেলা করা দরকার। কোনও না কোনও উপায় খুঁজে বের করতে হবে, যাতে আমাদের বোন, কন্যা, মা নিরাপদে থাকতে পারে,” তিনি বলেছিলেন।

সঞ্জয় সিং বলেন, এ ধরনের ঘটনা ঘটলেই শুরু হয় রাজনীতি, অভিযোগ-পাল্টা অভিযোগের পালা। কেন তারা কথা বলল না, কেন তারা চুপ। কিন্তু এর থেকে নিরাপত্তা পাচ্ছেন না নারীরা। আজ উত্তরপ্রদেশ এবং বিহার-সহ গোটা দেশে মহিলাদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে। রাজনীতি করে এবং এ ধরনের ঘটনায় অভিযোগ-পাল্টা অভিযোগ করে নারীরা নিরাপত্তা পেতে পারে না। তিনি বলেন, শুধুমাত্র ব্যবস্থা নেওয়া এবং আইন তৈরি করার কথা বললে হবে না, আইন তৈরি করা কেন্দ্রে বসে থাকা সরকারের কাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#women safety, #RG Kar case, #aap

আরো দেখুন