রাজ্য বিভাগে ফিরে যান

CBI-র থেকে তদন্তের অগ্রগতি জানতে চায় তৃণমূল, কী বলছেন রাজ্যসভার সাংসদ সাগরিকা?

August 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কোথায় দাঁড়িয়ে আরজি কর কাণ্ডের তদন্ত? সিবিআই তদন্তের অগ্রগতি জানতে চায় তৃণমূল। রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ, ভিডিও বার্তায় বলেন, আরজি কর মামলাটি ১৪ আগস্ট সিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছিল। পাঁচ দিন হয়ে গেলেও, সিবিআই তদন্তের কোনও অগ্রগতির কথা জানায়নি। মামলায় একমাত্র গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। গত ৫ দিনে কোনও সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেনি সিবিআই। সংবাদ মাধ্যম ও সমাজ মাধ্যমে যে অসংখ্য গুজব ছড়ানো হচ্ছে, তা প্রতিহত করার চেষ্টাও করেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআই কী করছে? প্রশ্ন তৃণমূলের। সেই সঙ্গে তাদের দাবি, মনে হচ্ছে বিজেপিকে রাজ্য সরকারকে ‘টার্গেট’ করার জন্য এবং একটি মিথ্যা ‘ন্যারেটিভ’ ছড়িয়ে দেওয়ার জন্য চুপ করে রয়েছে সিবিআই। বিরোধী দলগুলির কেউই সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন করছে না। তৃণমূলের দাবি, এই মামলায় অগ্রাধিকার কেবল ন্যায়বিচার। পাঁচ দিনের জন্য সিবিআইয়ের সম্পূর্ণ নিষ্ক্রিয়তার ব্যাখ্যা কী? মিডিয়া কেন গত পাঁচ দিনেও CBI-এর কাছে তদন্তের অগ্রগতির কথা জানতে চাইল না?

সাগরিকা দাবি করছেন, সিবিআইকে অবিলম্বে একটি সাংবাদিক সম্মেলন করে তদন্তের অবস্থা সম্পর্কে সবাইকে জানাবেন। বিজেপির রাজনৈতিক সুবিধার জন্য সিবিআইকে এই মামলাটি ধামাচাপা দিতে ও সত্যকে আড়াল করতে দেব না বলেও জানান তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #tmc, #CBI Investigation, #CBI, #Sagarika Ghose, #RG Kar Incident

আরো দেখুন