রাজ্য বিভাগে ফিরে যান

ভোগান্তি চলছেই! টেলিমেডিসিন আউটডোরের বিকল্প হতে পারে? প্রশ্ন রোগীর পরিজনদের

September 2, 2024 | < 1 min read

ছবি সৌজন্যে: mmhrc.in

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভোগান্তি বেড়েই চলেছে। একের পর এক রোগীকে ‘রেফার’ করা হচ্ছে। নার্সিং হোমের ব্যবসা বাড়ছে কিন্তু সরকারি হাসপাতালে মিলছে না চিকিৎসা! তিন-চার দিনে একবার করে দেখা মিলছে সিনিয়র চিকিৎসকদের, বলছেন রোগীরাই। জুনিয়র ডাক্তাররা বসে আন্দোলনে। নার্সিং হোম, প্রাইভেট ক্লিনিক কি বন্ধ আছে? দিকে দিকে উঠছে প্রশ্ন।

জরুরি বিভাগের হাল দেখে বিক্ষোভে ফেটে পড়ছেন রোগীর পরিবারের সদস্যরা, আবার কেউ অসহায় হয়ে বাইরে দাঁড়িয়ে থাকছেন। এমনকি এসএসকেএমের ট্রমা কেয়ার থেকেও ফেরানো হয়েছে বলে অভিযোগ করছেন রোগীর পরিজনেরা।

ইমার্জেন্সিতে গেলে নাকি প্রশ্ন করা হচ্ছে, এটা কি অ্যাকসিডেন্ট কেস? না বললে বলা হচ্ছে, শুধু অ্যাকসিডেন্ট কেস দেখা হচ্ছে। কোথাও কোথাও সাফ বলা হচ্ছে, এখানে বেড নেই। অন্য হাসপাতালে যেতে। পাক খাচ্ছেন রোগীরা। রেফার রোগের পাক। তাঁদের প্রশ্ন, একজনের বিচার চাইতে গিয়ে তো ২০০ জন মারা এটাও? আন্দোলন চলুক। কিন্তু রোগীদের দিকটাও তো দেখতে হবে।

কয়েক জায়গায় আউটডোর খোলা ছিল। ডাক্তার কম থাকলেও যাঁরা এসেছেন, তাঁদের পরিষেবা দেওয়া হয়েছে। কেউ কেউ জানিয়েছেন, দীর্ঘ অপেক্ষার পর বহির্বিভাগে ডাক্তারকে দেখাতে পেরেছেন। কয়েকজন ইমার্জেন্সিতে পরিষেবা পেয়েছেন বলেও জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Doctor, #Telemedicine

আরো দেখুন