কলকাতা বিভাগে ফিরে যান

রবিবার ধর্মতলায় ‘আমরা তিলোত্তমা’র সদস্যদের ধর্না, রাজ্যজুড়ে মহিলা তৃণমূলের প্রতিবাদ

September 2, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: রবিবার নাগরিকদের ডাকে অরাজনৈতিক মিছিল দেখল মহানগর। মিছিল শেষের পর ধর্মতলায় অবস্থানে বসেন অংশগ্রহণকারীদের একাংশ। স্বস্তিকা মুখোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, দেবলীনা দত্ত, সোহিনী সরকারের মতো তারকারা হাজির ছিলেন সেখানে। ‘আমরা তিলোত্তমা’র আহ্বানে মিছিল হয়। মিছিলের মধ্যেই এক ব্যক্তির বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। তাপস পাল নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। আজ তাকে আদালতে পেশ করা হবে।

আরজি করে খুন-ধর্ষণ হওয়া চিকিৎসকের বাবাকে এদিন ফোন করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। জানা যাচ্ছে, তিনি ফোনে বলেন, “বিজেপি যে অপপ্রচার করছে, তার জবাব আমাদের দিতে হচ্ছে। আমাদের কোনও কথা যদি আপনাদের ভুল মনে হয়, আপনারা অতি অবশ্যই জানাবেন। আপনাদের লড়াইয়ের পাশে আছি আমরা।” আরজি করের ঘটনায় দোষীর ফাঁসির দাবিতে রবিবার রাজ্যজুড়ে কর্মসূচি নেয় তৃণমূল মহিলা কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের প্রতিটি ব্লকে এই কর্মসূচি হয়েছে। গোলপার্কে অবস্থান-ধর্না কর্মসূচিতে তৃণমূল মহিলা শাখার রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “এতদিন হয়ে গেল, তদন্তের অগ্রগতি হয়নি কেন? সাধারণ মানুষ জানতে চাইছে, সিবিআই কী করছে? তদন্তে যদি এত দেরি হয়, তাহলে কবে বিচার মিলবে?”

গোলপার্ক থেকে গড়িয়াহাট পর্যন্ত তৃণমূল মহিলা কংগ্রেসের মিছিলে চন্দ্রিমা ভট্টাচার্য ছাড়াও হাজির ছিলেন, চৈতালি চট্টোপাধ্যায়, প্রিয়দর্শিনী হাকিম প্রমুখ। উত্তর কলকাতায় এই কর্মসূচিতে অংশ নেন মন্ত্রী শশী পাঁজা। কলকাতা ছাড়াও গোটা বাংলার বিভিন্ন জেলায় কর্মসূচি হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #amra tilottoma, #justice for rg kar

আরো দেখুন