বিনোদন বিভাগে ফিরে যান

ইমপা’র চিঠি, দেবের টুইটেও সিনেমা হল খোলা নিয়ে সাড়া দিল না কেন্দ্র

September 4, 2020 | < 1 min read

আর্থিক সমস্যায় বিপর্যস্ত সিনেমা হলের সঙ্গে যুক্ত কর্মীরা। সিনেমা হল চালু না-হ’লে প্রচুর কর্মী অনাহারে ভুগবেন। পাশাপাশি, দেরি করে হল খুললে কতটা লাভ হবে, তা-নিয়েও একাধিক প্রশ্ন রয়েছে। কাজেই, এমতাবস্থায় দাঁড়িয়ে সিনেমা হল এবং এই শিল্পের সঙ্গে জড়িত কর্মীদের ভবিষ্যৎ কি হবে, তা-নিয়ে প্রশ্ন বিস্তর। সমস্ত বিষয় মাথায় রেখে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন Eastern India Motion Pictures Association (EIMPA) কেন্দ্রীয় সরকারকে সিনেমা হল খোলার আবেদন জানিয়ে চিঠি পাঠিয়েছে। অবশ্য আজও সেই চিঠির কোনও উত্তর মেলেনি। ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন’এর তরফে জানানো হচ্ছে, রাজ্যে সিনেমা হলের সংখ্যা ৭৫০ থেকে নেমে দাঁড়িয়েছে ২২৫টি। লকডাউনের বাজারে এই শিল্পের সঙ্গে জড়িত বহু কর্মী কাজ হারিয়েছেন।

সাম্প্রতিক কালে ও.টি.টি প্ল্যাটফর্মে সিনেমা প্রকাশ পাওয়ায় আর্থিকভাবে মার খাচ্ছে দেশের সিনেমা হলগুলো। লকডাউনের জেরে দর্শকরা আরও বেশি করে ও.টি.টি প্ল্যাটফর্মমুখী হয়ে পড়েছেন। একইসঙ্গে গোদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে করোনা।

সম্প্রতি অভিনেতা তথা তৃণমূল সাংসদ দীপক অধিকারী (দেব) টুইট করে সিনেমা হল বাঁচানোর পক্ষে সওয়াল করেন। তিনি মন্ত্রী প্রকাশ জাওরেকর’কে ট্যাগ করে সিনেমা হল চালুর বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করেন। এ’ছাড়াও #SupportMovieTheaters #SaveCinemas ট্যাগ দিয়ে লেখেন, ‛কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করছি সিনেমা হল চালুর বিষয়টি খতিয়ে দেখা হোক। সিনেমা হলের সঙ্গে বহু পরিবার যুক্ত রয়েছেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinema halls, #Eimpa

আরো দেখুন