দেশ বিভাগে ফিরে যান

মধ্যপ্রদেশে দলিতরা ফের নিশানায় পুলিসের? প্রশ্ন তুলছে বিরোধীরা

September 3, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মধ্যপ্রদেশে দলিতরা ফের নিশানায় পুলিসের? এই প্রশ্ন তুলছে রাজ্যের বিরোধীরা। থানার লক আপে খুনের মামলায় ধৃত অভিযুক্তের ঝুলন্ত দেহ উদ্ধার হওয়ার পর এই অভিযোগ উঠছে। রবিবার সকালের এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মোরেনা জেলায়। মৃত বন্দির নাম বালকৃষ্ণ জাটভ ওরফে সানি। প্রাথমিক তদন্তের পর পুলিসের অবশ্য দাবি, সানি আত্মহত্যা করেছে। যদিও এই তত্ত্ব মানতে নারাজ বিরোধীরা। ঘটনায় রাজ্যের বিজেপি সরকারকে কাঠগড়ায় তুলেছে বিরোধী দল কংগ্রেস। হাত শিবিরের দাবি, মৃত ব্যক্তি দলিত।

এক্স হ্যান্ডলে প্রদেশ কংগ্রেস সভাপতি জিতু পাটোয়ারি প্রশ্ন তুলেছেন, ‘মধ্যপ্রদেশে দলিত হওয়া কী অপরাধ? কাটনির পর ফের এক দলিতকে নিশানা করল পুলিস।’ একইসঙ্গে মোরেনার এসপির অপসারণ এবং অভিযুক্ত পুলিসকর্মীদের বিরুদ্ধে অবিলম্বে খুনের মামলা রুজু করার দাবি জানিয়েছেন কংগ্রেস নেতা। দ্রুত পদক্ষেপ না করা হলে আমরণ অনশনের হুঁশিয়ারি দিয়েছেন জিতু। প্রসঙ্গত, কিছুদিন আগেই মধ্যপ্রদেশে কাটনি জেলার একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে জিআরপি থানার মধ্যে এক দলিত বৃদ্ধা এবং তাঁর নাতিকে বেধড়ক মারধর করতে দেখা গিয়েছে। এবার পুলিস হেফাজতে বন্দি মৃত্যুর ঘটনায় ফের চাপের মুখে পড়েছে বিজেপি সরকার।

সূত্রের খবর, রবিবার সকাল সাড়ে পাঁচটা নাগাদ সিভিল লাইনস থানার লক আপে উদ্ধার হয় সানির ঝুলন্ত দেহ। জানা গিয়েছে, গত ডিসেম্বরে শ্যালককে খুনের অভিযোগে গত শনিবার সানিকে গ্রেপ্তার করা হয়। মৃতের পরিবারের অবশ্য দাবি, সানিকে চারদিন আগে গ্রেপ্তার করা হয়েছিল। এএসপি অরবিন্দ ঠাকুর জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছেন এসপি সমীর সৌরভ। ইতিমধ্যে হেফাজতের মৃত্যুর অভিযোগে স্টেশন-ইনচার্জ রামবাবু যাদব, একজন কনস্টেবল এবং হেড কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Madhya Pradesh, #Murder Case, #Murder, #police custody, #Morena

আরো দেখুন