দেশ বিভাগে ফিরে যান

হরিয়ানায় ২৫ কিমি রাস্তা তাড়া করে দ্বাদশ শ্রেণির পড়ুয়াকে খুন করল গোরক্ষকরা

September 4, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিজেপি শাসিত হরিয়ানায় গোরু পাচারের সন্দেহে তথাকথিত গোরক্ষকরা মেরে ফেলল দ্বাদশ শ্রেণির এক পড়ুয়াকে। ২৫ কিমি রাস্তা তাড়া করে আরিয়ান মিশ্র নামে ওই পড়ুয়াকে গুলি চালিয়ে খুন করে তারা। ফরিদাবাদের এই ঘটনায় পাঁচ গোরক্ষককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম অনিল কৌশিক, বরুণ, কৃষ্ণ, আদেশ এবং সৌরভ। জিজ্ঞাসাবাদে ধৃতরা জানিয়েছে, ভুলবশত এই কাজ করেছে তারা। এই ঘটনায় আরিয়ানের বাবা সিয়ানন্দ মিশ্র আঙুল তুলেছেন মোদী সরকারের দিকেই। পুত্রহারা বাবার প্রশ্ন, ‘গো পাচারের সন্দেহে কাউকে কাউকে গুলি করে মারার অধিকার কে দিয়েছে? মোদী সরকার দিয়েছে? যদি তাই হয়, তাহলে কেন দেওয়া হল?’

জানা গিয়েছে, গত ২৩ আগস্ট রাতে হর্ষিত এবং শ্যাঙ্কি নামে দুই বন্ধুর সঙ্গে গাড়িতে করে বেরিয়েছিল আরিয়ান। কিন্তু পথে তাদের পিছু নেয় অভিযুক্তদের গাড়ি। তারা হর্ষিতকে গাড়ি থামাতে বলে। কিছুদিন আগে এক ব্যক্তির সঙ্গে বচসায় জড়িয়েছিল হর্ষিত। তাই সে মনে করেছিল, ওই ব্যক্তিই তাদের খুন করতে গুন্ডা পাঠিয়েছে। এই ভেবে গাড়ির গতি আরও বাড়িয়ে দেয় হর্ষিত। পুলিসকে অভিযুক্তরা জানিয়েছে, ওই গাড়ি গতি বাড়াতেই তারা ভেবে নেয় যে ভিতরে গোরু পাচারকারীরা রয়েছে। ২৫ কিমি ধরে আরিয়ানদের গাড়িটিকে তাড়া করে গোরক্ষকরা।

কাছাকাছি আসতেই তারা হর্ষিতদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। সেই সময় গাড়ির পিছনে বসেছিল আরিয়ান। প্রথমে ওই পড়ুয়ার ঘাড়ের কাছে গুলি লাগে। হর্ষিত গাড়ি থামাতেই ফের গুলি চলে। এবার আরিয়ানের বুকে গুলি লাগে। তড়িঘড়ি গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় দ্বাদশ শ্রেণির ওই পড়ুয়াকে। একদিন পরে সেখানেই আরিয়ানের মৃত্যু হয়। আগ্রা-দিল্লি ন্যাশনাল হাইওয়ের গাদপুরী টোল প্লাজার সিসি ক্যামেরায় দু’টি গাড়িকে স্পষ্ট দেখা গিয়েছে।

কয়েকদিন আগেই হরিয়ানায় কাজ করতে এসে গোরক্ষকদের গণপিটুনিতে মৃত্যু হয়েছিল বাংলার এক তরুণের। বিজেপি শাসিত রাজ্যগুলিতে গোরক্ষকদের তাণ্ডব নিয়ে বারেবারেই প্রশ্ন উঠেছে। তাদের হাতে অনেকেরই মৃত্যু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#student, #Haryana, #cow vigilantes, #Kill

আরো দেখুন